অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস কোনো প্রতিষ্ঠান থেকে বেতন পারিশ্রমিক বা ফি গ্রহণ করেন না

কালের সংবাদ ডেস্কঃ নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস কোনো প্রতিষ্ঠান থেকে বেতন, পারিশ্রমিক বা ফি গ্রহণ করেন না। আসলে কোনো প্রতিষ্ঠানেই তার কোন মালিকানাও নেই। তাই কোনো প্রতিষ্ঠান থেকে তিনি লভ্যাংশও গ্রহণ করতে পারেন না।

এই তথ্য দেওয়া হয়েছে গ্রামীণ টেলিকম-এর পক্ষ থেকে এক প্রতিবাদপত্রে।

প্রতিবেদনে গ্রামীণ টেলিকম কর্তৃক জঔঝঈতে বার্ষিক রিটার্ন বিবৃতিতে অসত্য তথ্য দেয়ার যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। গ্রামীণ পরিবারের অলাভজনক দুটি প্রতিষ্ঠান, গ্রামীণ কল্যাণ ও গ্রামীণ টেলিকম-এর সমস্ত লেনদেন বছরভিত্তিক স্বনামধন্য সার্টিফাইড বহিঃনিরীক্ষা ফার্ম দ্বারা নিরীক্ষিত হয়ে থাকে। গ্রামীণ টেলিকম গ্রামীণফোনের ইক্যুয়িটি বিনিয়োগের জন্য গ্রামীণ কল্যাণ থেকে অর্থ গ্রহণ করে।

কোম্পানি আইনে ৩৯৭ ধারায় অপরাধ সংঘটনের কারণে গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান কিংবা এ প্রতিষ্ঠানের কোনো দায়িত্বশীল ব্যক্তির বিরুদ্ধে কোনো মামলা হয়নি। অথচ প্রতিবেদক মামলা হয়েছে বলে দাবি করেছেন। এ বিষয়ে মামলা হলে তাদের অপরাধ দালিলিকভাবে প্রমাণিত হবে। গ্রামীণ গ্রুপের সকল প্রতিষ্ঠানই দেশের প্রচলিত আইনে পরিচালিত হচ্ছে। এখানে আইনের কোনো প্রকার ব্যত্যয় ঘটেনি। প্রতিবেদক তার নিজস্ব মতামত দিয়ে একটি মনগড়া রিপোর্ট তৈরি করে জনমনে বিভ্রান্তি ছড়ানোর অপচেষ্টা করেছেন।

Leave a Reply

Your email address will not be published.