আন্দোলনের পর ক্ষণিকের অতিথি হয়ে এলেন হিলি স্টেশনমাস্টার

মোঃ নয়ন মিয়া, দিনাজপুর জেলা প্রতিনিধি: আন্দোলনের পর ক্ষণিকের অতিথি হয়ে এলেন হিলি স্টেশনমাস্টার দিনাজপুরের হিলি স্টেশনে ট্রেনের যাত্রাবিরতী এবং আধুনিকায়নের দাবিতে হিলি নাগরিক কমিটির ব্যানারে রেলপথ অবরোধ করেন হিলিবাসী। এতে স্থানীয় মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ও ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেন। এর দুইদিন পর মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরের দিকে স্টেশনে স্টেশনমাস্টার, বুকিংমাস্টার ও পয়েন্টম্যান যোগদান করেন।

তবে যোগদানের পরদিনই বুধবার রাতে আবারো স্টেশনমাস্টারকে প্রত্যাহার করে নেয় রেলওয়ে পশ্চিমাঞ্চল। বর্তমানে বুকিং মাস্টার স্টেশনে অবস্থান করছেন।

রোববার (১০ সেপ্টেম্বর) সকল ট্রেনের যাত্রাবিরতি ও আধুনিকায়নের দাবিতে নাগরিক কমিটির ব্যানারে মানববন্ধন করেন হিলিবাসী। ওই সময় রাজশাহী থেকে চিলাহাটিগামী তিতুমির ট্রেনটি তারা আটকে দেন। প্রায় দেড় ঘণ্টা ধরে ঢাকার সঙ্গে ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এ সময় স্থানীয় মুক্তিযোদ্ধারা লাইনের ওপর শুয়ে পড়েন।

এর পরিপ্রেক্ষিতে দ্রুত স্টেশনটি সচল করতে লোকবল দেয় কর্তৃপক্ষ। ‘স্টেশন কার্যক্রম শুরু হয়েছে, পাশাপাশি ঢাকাগামী ট্রেনের স্টপেজও দেওয়া হবে।’ ওই সময় এমনটিই জানিয়েছিলেন হিলি রেলস্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার সাইফুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published.