‘‘উগ্রবাদ প্রতিরোধে মাগুরায় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর করণীয়’’ শীর্ষক সেমিনার

মাগুরা প্রতিনিধি, খন্দকার নজরুল ইসলাম মিলনঃ মাগুরা জেলা পুলিশ লাইন্স ড্রিল শেডে মাগুরা জেলায় কর্মরত পুলিশ কর্মকর্তা/সদস্য, জেলা কারাগারের কর্মকর্তা ও কারারক্ষী এবং আনসার কর্মকর্তা/ সদস্যগণের অংশগ্রহণে ‘‘উগ্রবাদ প্রতিরোধে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর করণীয়’’ শীর্ষক দিনব্যাপী সেমিনার।
মাগুরা জেলা পুলিশের আয়োজনে বাংলাদেশ পুলিশের ‘সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্প’ সার্বিক সহযোগিতায় এ সেমিনার অনুষ্ঠত হয়।
জনাব মোঃ কলিমুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মাগুরা এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ মশিউদ্দৌলা রেজা, পিপিএম (বার), পুলিশ সুপার, মাগুরা মহোদয় ।
এ সময় বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন জনাব এস এম নাজমুল হক বিপিএম (বার), পিপিএম ডিসি, সিটিটিসি, ডিএমপি ঢাকা, জনাব চন্দন দেবনাথ বিডিএম, জেলা কমান্ড্যান্ট, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, মাগুরা, জনাব নূর মোহাম্মদ জেলা কারাগার, মাগুরা। সেমিনারে সহিংস উগ্রবাদ নিয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডিএমপির সিটিটিসির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জনাব শেখ ইমরান হোসেন, বিপিএম, পিপিএম। এসময় অতিথিরা তাদের বক্তব্যের মধ্যে বাংলাদেশে উগ্রবাদ,সন্ত্রাস ও জঙ্গিবাদ উত্থানের কারণ, নির্মূলে করণীয় ও এ প্রেক্ষিতে বাংলাদেশ পুলিশের সাম্প্রতিক সফলতা নিয়ে আলোচনা করেন।
এসময় আরও উপস্থিত ছিলেন জনাব মোঃ তোফাজ্জল হোসেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্), মাগুরা; জনাব দেবাশীষ কর্মকার, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল), মাগুরা; জনাব মোঃ মোস্তাফিজুর রহমান সহকারী পুলিশ সুপার(শালিখা সার্কেল), মাগুরাসহ মাগুরা জেলায় কর্মরত পুলিশ কর্মকর্তা/সদস্য, জেলা কারাগারের কর্মরর্তা ও কারারক্ষী এবং আনসার কর্মকর্তা/ সদস্যগণ।

Leave a Reply

Your email address will not be published.