বাউফলে নিষিদ্ধ চায়না দুয়ারী জাল জব্দ ও পুড়িয়ে ধ্বংস

মোঃ যুবরাজ মৃধা, পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ  পটুয়াখালীর বাউফলে উন্মুক্ত জলাশয় ও বিলে দেশীয় প্রজাতির মাছ রক্ষায় অভিযান চালিয়ে বিপুল পরিমান অবৈধ চায়না দুয়ারী জাল জব্দ করেছে উপজেলা মৎস্য দপ্তর । পরে জব্দকৃত জাল পুড়িয় ধ্বংস করা হয়েছে।

বুধবার (২৩আগস্ট) সকালে উপজেলার কালাইয়া ইউনিয়নের বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে এসব জাল জব্দ করা হয়েছে বলে জানান সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মাহবুব আলম তালুকদার ।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে সিনিয়র উপজেলা মৎস্য দপ্তরের অভিযানে ১লক্ষ টাকা মূল্যের ২০ পিস অবৈধ চায়না দুয়ারী জাল জব্দ করা হয়। পরে বৃহস্পতিবার (২৪ আগস্ট) জব্দকৃত জাল গুলো উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বশির গাজীর উপস্থিতিতে উপজেলা পরিষদের সামনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

অভিযানে সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ কর্মকর্তা মোঃ তরিকুল ইসলাম, সিনিয়র উপজেলা মৎস্য দপ্তরের ক্ষেত্র সহকারী মোঃ আনিসুর রহমান, ইলিশ প্রকল্পের ক্ষেত্র সহকারী মোঃ মস্তফা কামাল সহ দপ্তরের কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মাহবুব আলম তালুকদার জানান, দেশীয় প্রজাতির মাছ রক্ষায় অবৈধ নিষিদ্ধ চায়না দুয়ারী জাল ব্যবহার বন্ধে অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.