বেনাপোল ৯০ হাজার ইউএস ডলার সহ পাচারকারী আটক

মো: আনিছুর রহমান, বেনাপোল প্রতিনিধি: বেনাপোল আইসিপি বিজিবি ক্যাম্পের সদস্যরা মঙ্গলবার সকালে ৯০ হাজার ইউএস ডলার সহ মানিক মিয়া (৩৭)নামে একজন কে আটক করেছে।সে কিশোরগঞ্জ আব্দুল্লাহপুর উপজেলার অষ্ট গ্রামের আব্দুল মান্নানের ছেলে।
৪৯ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর সেলিমুদদোজা জানান, অদ্য ১১ অক্টোবর ২০২৩ তারিখ যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি), নিজস্ব সোর্স তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, ডলারের একটি বড় চালান ভারত হতে বাংলাদেশে পাচার হতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর একটি চৌকস টহল দল মেইন পিলার ১৮/৮-এস হতে ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বেনাপোল পোর্ট থানাধীন সাদিপুর গ্রামস্থ বেনাপোল আইসিপি এর স্ক্যানিং রুমে অবস্থান নেয়। কিছু সময় পর আনুমানিক ০৭০০ ঘটিকার দিকে টহলদল ভারত হতে আগত একজন পাসপোর্টধারী যাত্রীর গতিবিধি সন্দেহজনক হওয়ায় তার সাথে থাকা ব্লেন্ডার মেশিনের ভেতর অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় ৯০,০০০ ইউএস ডলারসহ তাকে আটক করা হয়। যার বর্তমান মূল্য ৯৯,০৫,৪০০/- (নিরানব্বই লক্ষ পাঁচ হাজার চারশত) টাকা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে বাংলাদেশী নাগরিক বলে স্বীকার করে এবং উক্ত ইউএস ডলার সে অবৈধভাবে হুন্ডি/মানি লন্ডারিং উদ্দেশ্যে বহন করছিল। পরবর্তীতে তার লাগেজ/ তল্লাশি করে ভারতীয় ১৬১০ রুপি এবং বাংলাদেশী নগদ ৩২,৪৮০/- টাকা জব্দ করা হয়। আটককৃত আসামী-মোঃ মানিক মিয়া (৩৭), পিতাঃ মান্নান মিয়া, গ্রাম/পোস্টঃ আব্দুল্লাহপুর, উপজেলাঃ অষ্টগ্রাম, জেলাঃ কিশোরগঞ্জ। আটককৃত ইউএস ডলার, ভারতীয় রুপি ও বাংলাদেশী টাকাসহ সর্বমোট সিজার মূল্য ৯৯,৪০,০৮২/- (নিরানব্বই লক্ষ চল্লিশ হাজার বিরাশি) টাকা।
আটককৃত ইউএস ডলার, ভারতীয় রুপি ও বাংলাদেশী টাকাসহ আসামীকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.