ভাঙ্গুড়ায় সাংবাদিককে প্রাণনাশের হুমকিতে থানায় অভিযোগ

সিরাজুল ইসলাম আপন, ক্রাইম রিপোর্টার (পাবনা): পাবনার ভাঙ্গুড়ায় সাংবাদিক আঃ রহিমকে প্রাণ নাশের হুমকি দিয়েছেন বিকাশ ও রাকিবুল নামের দুই ব্যক্তি। এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন আঃ রহিম। হুমকিদাতা বিকাশ পৌর সদরের দক্ষিণ মেন্দা পালপাড়া, মৃত জিতেন্দ্রনাথ চন্দ্রর ছেলে ও হুমকিদাতা রাকিবুল ভাঙ্গুড়া বাজারের কুখ্যাত মাদক কারবারি ফিলিম এর ছেলে। গত শুক্রবার (১ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে রাকিবুলের বাড়ির পাশের রাস্তা দিয়ে কালিবাড়ি এলাকায় নিজ মহল্লায় আশার পথে তারা দুজন সংঘবদ্ধ হয়ে এই হুমকি দেন। সাংবাদিক আঃ রহিম দৈনিক কালবেলা ও স্থানীয় দৈনিক স্বতঃকন্ঠ পত্রিকায় ভাঙ্গুড়া প্রতিনিধি হিসেবে কর্মরত ও ভাঙ্গুড়া প্রেস ক্লাবের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও উত্তর সারুটিয়া (নতুনপাড়া) এলাকার স্থায়ী বাসিন্দা।

লিখিত অভিযোগে জানা যায়, স্থানীয় দৈনিক স্বতঃকন্ঠ পত্রিকার উপজেলা প্রতিনিধি পদ নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে বিকাশ ও রাকিবুলের সাথে তার দীর্ঘদিন বিরোধ চলে আসছিল এবং বিভিন্ন সময়ে বিভিন্ন লোকের কাছে ও মোবাইল ফোনে তাকে হুমকী ধামকী দিত তারা। পূর্ব বিরোধের জের ধরে বিকাশ ও রাকিবুলে গত শুক্রবার রাত অনুমান ৯ ঘটিকার সময় মোটরসাইকেল যোগে ভাঙ্গুড়া বাসস্ট্যান্ড হতে নিজ বাড়ী ফেরার পথে ভাঙ্গুড়া রেলচত্তর মাসুদ প্রেসের পাশে পূর্ব পরিকল্পিত ভাবে সাংবাদিক আঃ রহিমের গতি রোধ করে এবং আশপাশে কোন লোকজন না থাকায় তাকে পূর্ব শত্রুতার জের ধরে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এমন অবস্থায় আঃ রহিম বিকাশ ও রাকিবুলকে গালিগালাজ করতে নিষেধ করলে বিকাশ ও রাকিবুল আঃ রহিমের উপর ক্ষিপ্ত হয়ে তাদের হাতে থাকা হাতুড়ি ও কাঠের বাটাম দিয়ে মারপিট করার জন্য উদ্যত হয় এবং পরবর্তীতে প্রাণে মেরে ফেলবে মর্মে হুমকি প্রদান করে। তখন আঃ রহিম প্রাণ রক্ষার্থে মোটরসাইকেল নিয়ে দ্রুত গতিতে ঘটনাস্থল ত্যাগ করেন।

সূত্র জানান, রাকিবুল ইসলাম ভাঙ্গুড়া বাজারের কুখ্যাত মাদক কারবারি ও একাধিক মাদক মামলার চিহ্নিত আসামি ফিলিম এর ছেলে। সে অনেকটা উগ্র ও বদমেজাজী সন্ত্রাসী স্বভাবের হওয়ার কারণে বিকাশ তাকে আশ্রয় করে মোটর সাইকেল যোগে প্রায় বিভিন্ন স্থানে দাপটের সাথে অনৈতিক সুবিধা নিয়ে থাকেন।

এ ব্যপারে ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আলহাজ্ব মো. রাশিদুল ইসলাম বলেন, লিখিত অভিযোগ পেয়েছি । তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.