মহিপুরে চাঁদা দাবি ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগে আদালতে মামলা

মোঃ যুবরাজ মৃধা, পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ  পটুয়াখালীর মহিপুরে চাঁদা দাবি ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে ধুলাসার ইউনিয়নের চাপলী গ্রামের তোফাজ্জেল  পাটোয়ারীর বিরুদ্ধে। এ ব্যাপারে ভুক্তভোগী একই এলাকার রফিকুল ইসলাম বাদী হয়ে তোফাজ্জল  পাটোয়ারীকে প্রধান আসামী করে আদালতে একটি চাদাবাজী মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায় চর চাপলী মৌজার, বিএস জেল নং ৫১, ৮৩৯ খতিয়ানের ০.৮৬ একর জমির ক্রয়কৃত  ও দলিল মূলে মালিক  সানজিদা বেগম গং  রা আসামীদের জমি পাশাপাশি হওয়ার তারা উক্ত জমি দখলের পায়তারা করে আসছে। জমির সীমানা প্রাচীর ভেঙে ১৭-১৮ শতক জমিতে বেআইনি ভাবে  তারা মাটি কাটায় লিপ্ত থাকে, জমির মালিক বাধা দিলে মোটা অংকের চাঁদা দাবি করেন।

স্থানীয় সূত্রে জানা যায় অভিযুক্ত তোফাজ্জল এক অদৃশ্য শক্তির বলে দীর্ঘদিন ধরে এলাকার সাধারণ মানুষদের বিভিন্ন ভাবে হয়রানি সহ মামলা হামলা দিয়ে আসছেন। কথায় কথায় ভয় দেখান ডিসি কোর্টে কর্মরত জামাতা, ও নিকটতম এক সচিব আত্মীয়ের।

ইতোমধ্যেই তিনি পৃথক দুটি মামলায় এলাকায় ২২২ জনকে আসামী করে আদালতে মামলা। মামলা থেকে খালাস পেতে হলে তাকে দিতে হবে মোটা অংকের টাকা এমন অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। ধুলাসার ইউনিয়ন আওয়ামিলীগের সিনিয়র সহ-সভাপতি আযহার খলিফা জানান, তোফাজ্জল পাটোয়ারী স্বাধীনতা বিরোধী শক্তির অনুসারী তার কর্মকান্ডে এলাকার সাধারণ মানুষ অতিষ্ঠ। বিভিন্ন ভাবে তিনি এলাকার মানুষকে হয়রানি করে আসছে তার আত্মীয়দের ভয় দেখিয়ে।

এছাড়াও তার আপন ভাতিজা বাজারে একটি ঘর তুলতে গেলে তার কাছেও তিনি পঁচিশ হাজার টাকা চাঁদা দাবি করেন। এছাড়া তাদের প্রতিষ্ঠিত একটি মাদরাসার টাকা আত্মসাৎসহ এলাকায় তার নামে বিস্তর অভিযোগ রয়েছে।
এ বিষয়ে অভিযুক্ত তোফাজ্জলে পাটোয়ারীর কাছে জানতে চাইলে তিনি সকল অভিযোগ অস্বীকার করেন।

Leave a Reply

Your email address will not be published.