শুধু বল হাতেই নয় ফিল্ডিংটাও যে অসাধারণ মুশফিক হাসানের

কালের সংবাদ ডেস্কঃ দলের অনুশীলনে যোগ দিয়েছেন টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। পেয়েছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারের অভিনন্দনও। যা তার জন্য অনেক বড় অনুপ্রেরণা।

জাতীয় ক্রিকেট লীগে ৬ ম্যাচে বল হাতে ২৫ উইকেট নেন মুশফিক হাসান। এরপর বিসিএলে ৭ ম্যাচে নেন ১৬ উইকেট। বলার অপেক্ষা রাখে না প্রথম শ্রেণির ক্রিকেটের পারফরম্যান্সই তাকে নিয়ে এসেছে জাতীয় দলে।

টাইগার শিবিরে নিজের প্রথম অভিজ্ঞতা নিয়ে সংবাদ মাধ্যমে মুশফিক হাসান বলেন, ‘সবমিলিয়ে অনেক ভালো লাগছিল। আমি প্রথমবার জাতীয় দলের ক্যাম্পে যোগ দিয়েছি। ওরকম মনে হচ্ছে না আসলে। সবাই স্বাগত জানিয়েছে।

চোটের কারণে টেস্টে আফগানিস্তানের বিপক্ষে স্কোয়াডে নেই সাকিব আল হাসান। ভাঙা আঙুল নিয়ে এখনো স্কিল অনুশীলন শুরু করতে পারেননি। তবে গতকাল মিরপুরে সতীর্থদের অনুশীলনে হাজির হন। সেখানেই তরুণ মুশফিককে অভিনন্দন জানান বিশ্বসেরা অলরাউন্ডার ।

বাংলাদেশ ‘এ’ বনাম ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের চারদিনের সিরিজেও দারুণ পারফরম্যান্স তার। শুধু বল হাতেই নয় ফিল্ডিংটাও যে অসাধারণ। তার এই দক্ষতাও বড় বিবেচনায় নিয়েছে নির্বাচকরা। নিজের ফিল্ডিং নিয়ে মুশফিক বলেন, ‘আমি ফিল্ডিং বেশি বেশি করার চেষ্টা করি যাতে দলের জন্য ভালো কিছু হয়। ভালো ক্যাচ, ফিল্ডিং মিলিয়ে প্রভাব রাখার মতো ফিল্ডার হওয়ার ইচ্ছে নিয়েই মাঠে নামি।’ তবে লাল বলে তার পারফরম্যান্সটাও যে তার স্বপ্ন পূরণের শক্তি তাও জানেন ভালো করে। ২০ বছর বয়সী এই তরুণ পেসার বলেন, ‘গত এনসিএল, বিসিএল আমার ভালো মৌসুম কেটেছে আলহামদুলিল্লাহ। হয়তো এই সুবাদে আমাকে জাতীয় দলে ডেকেছে। বছরটা আমার জন্য ভাগ্যবান ছিল।

Leave a Reply

Your email address will not be published.