পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে বিডি ক্লিন কাপাসিয়া

মাহমুদুল হাসান, গাজীপুর,  প্রতিনিদি : পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে ২০১৬ সালের ৩রা জুন ফরিদ উদ্দিন মিলন ভাইয়ের হাতে প্রতিষ্ঠিত হয় ঢাকা ক্লিন।যা পর্যায়ক্রমে আজকের বিডি ক্লিন রূপান্তর হয়েছে।যেকোনো স্বেচ্ছাসেবী সংগঠনের মতো বিডি ক্লিন এর ও অন্যতম শক্তি হচ্ছে জনবল (আজকের তারুণ্য) ।সেই লক্ষ্যেই বৃহস্পতিবার সকাল ১০.৩০ মিনিট এর সময় কাপাসিয়া ডিগ্রি কলেজে সদস্য গ্রহণ ক্যাম্পিং করে বিডি ক্লিন কাপাসিয়া উপজেলা টিম এর একাংশ। এখানে কাপাসিয়া ডিগ্রি কলেজ এর অধ্যক্ষ ও শিক্ষাকবৃন্দ সার্বিক ভাবে সহযোগিতা করেন।

এখানে উপস্থিত ছিলেন বিডি ক্লিন মোঃ ইমরান শেখ,
উপজেলা সমন্বয়ক, বিডি ক্লিন কাপাসিয়া রাহুল হোসেন সাব্বির (লজিস্টিক সমন্বয়ক), রাকিব (লজিস্টিক মনিটর), এ কে এম সিয়াম (লজিস্টিক মডারেটর),নিসা( ওয়েলকাম মডারেটর), মুন্নি (ওয়েলকাম মোডারেটর), তারেক (আইটি মিডিয়া) উপস্থিত ছিলো বিডি ক্লিন এর মোট ২০ জন সেচ্ছাসেবী।সচেতনতার বার্তা পৌঁছে দেওয়ার পাশাপাশি পরিষ্কার করেন কলেজ মাঠ প্রাঙ্গন ও কলেজের আসপাশের অংশ। শিক্ষার্থীদের উৎসাহ প্রধান করেন যথাযথ জায়গায় ময়লা ফেলা ও পরিষ্কার বাংলাদেশ গড়ার জন্য। এমনকি আগামী প্রন্জন্ম কে মানব সম্মত বসবাস যোগ্য পরিবেশ উপহার দিতে আহবান জানান। যা কিনা আগামীতে এক অনন্য উদাহরণ হয়ে থাকবে।

কাপাসিয়া উপজেলার টি ইউনো অফিসার জনাব কে এম লুৎফুর রহমান সাথে সৌজন্য সাক্ষাৎ ও কাপাসিয়া বিডি ক্লিন এর পাশে থাকার অনুরোধ জানান।

Leave a Reply

Your email address will not be published.