কুড়িগ্রামে শহীদ শেখ কামালের ৭৪তম জন্মবার্ষির্কী পালিত

এ আর রাকিবুল হাসান, কুড়িগ্রাম প্রতিনিধি: ০৫/০৭/২০২৩ কুড়িগ্রামে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বাংলাদেশের আধুনিক ক্রীড়া ও সাংস্কৃতিক আন্দোলনের পথিকৃৎ বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭৪তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। সকালে স্বাধীনতার বিজয় স্তম্ভে শেখ কামালের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করে কুড়িগ্রাম জেলা ছাত্রলীগ। এ সময়ে উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদ, ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন নয়ন, কুড়িগ্রাম সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম শরিফ, সাধারণ সম্পাদক সোলায়মান গাদ্দাফি, সহ-সভাপতি কামরুজ্জামান কাজল সহ কুড়িগ্রাম পৌর ও কুড়িগ্রাম সরকারি কলেজ শাখার বিভিন্ন বিভাগের ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এ উপলক্ষে জেলা প্রশাসন কুড়িগ্রাম আউটার স্টেডিয়ামে আলোচনাসভার আয়োজন করা হয় উক্ত আলোচনায় অংশ নেন কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো: মাহফুজুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মো: জাফর আলী, একুশে পদকপ্রাপ্ত সমাজসেবক অ্যাডভোকেট এস এম আব্রাহাম লিংকন, বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ লাল ও আব্দুল বাতেন, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রেদওয়ানুল হক দুলাল, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক, আওয়ামীলীগ নেতা ছানালাল বকসী, আনম ওবায়দুর রহমান, জিল্লুর রহমান টিটু ও সাঈদ হাসান লোবান, জেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদ, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন নয়ন প্রমূখ।

আলোচনাসভায় জেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদ, ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন নয়ন বলেন, মুক্তিযুদ্ধ, ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনে শেখ কামাল অবিস্মরণীয় অবদান রেখে গেছেন। নতুন প্রজন্মের কাছে তাঁর সর্বোচ্চ ত্যাগ ও অবদানের কথা তুলে ধরতে হবে।

এছাড়া দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে কুড়িগ্রাম স্টেডিয়ামে প্রীতি ফুটবল ম্যাচ, বিভিন্ন গাছের চারা বিতরণ, দোয়া মাহফিল ও প্রামাণ্য চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published.