সাগরের মাছ শিকারে গিয়ে নিখোঁজ ৫ জেলে তিনদিন পর উদ্ধার

কে এম নুর মোহাম্মদ, কক্সবাজার জেলা প্রতিনিধি:  কক্সবাজারের টেকনাফে একই পরিবারের ৪জন সদস্য ও এক মিয়ানমারের নাগরিকসহ ৫জন জেলে নিষেধাজ্ঞা অমান্য করে সাগরে মাছ শিকার করতে গিয়ে নৌকার ইঞ্জিন বিকল হলে গভীর সমুদ্রে ভেসে যায়।পরবর্তীতে নিখোঁজের তিনদিন পর কুতুবদিয়া চ্যানেল থেকে তাদেরকে উদ্ধার করা হয়।বিষয়টি জানিয়েছেন শামলাপুর নৌ ঘাটের মাঝি সিরাজুল ইসলাম।

উদ্ধারকৃত জেলেরা হলেন-টেকনাফের বাহারছড়া ইউনিয়ন শামলাপুর ১নং ওর্যাডের নদী মিয়ার ছেলে ফজল আহমদ (৫০)ও ফজল আহমদের দুই ছেলে আব্দুর রহমান (২৭), নুরুল আমিন(২৫) ও ফজল আহমদের মেয়ের জামাতা গুরা পুতিয়া (২৬) এবং মিয়ানমারের নাগরিক রহমত উল্লাহ (২২)।

শুক্রবার (১৪ জুলাই) ভোরে বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেল থেকে তাদের উদ্ধার করা হয়।

শামলাপুর নৌ ঘাটের জেলে কমিটির সভাপতি সিরাজুল ইসলাম বলেন,গত মঙ্গলবার ১১ জুলাই সরকারি নিষেধাজ্ঞার তোয়াক্কা না করে কৌশলে মিয়ানমারের এক নাগরিক ও ১ নম্বর ওয়ার্ড শামলাপুর এলাকার একই পরিবারের ৪ জন সদস্য সহ ৫ জন জেলে ইঞ্জিন চালিত কাঠের নৌকা নিয়ে সাগরের মাছ ধরতে যায়।পরে ওই নৌকার ইঞ্জিন বিকল হলে তারা গভীর সমুদ্রের দিকে ভেসে যায়।এবং বৃষ্টির কারনে ওই জেলেরা কারো সাথে যোগাযোগ করতে পারেনি।তারা তিনদিন সাগরে ভাসমান থাকা অবস্থায় বৃহস্পতিবার রাতে কুতুবদিয়া চ্যানেলে থাকা অন্যান্য জেলেরা তাদের উদ্ধার করেন।

তিনি আরো বলেন,উদ্ধারের পর ভিকটিমরা আমার সাথে যোগাযোগ করেছেন,তবে তারা এখনো বাড়িতে ফেরত আসেনি।তাদের সাথে থাকা ইঞ্জিন চালিত কাঠের নৌকাটি সাগরে ভেসে যায়।

বাহারছড়া ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন বলেন,সাগরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ জেলেরা উদ্ধার হয় বলে ভিকটিমের পরিবার থেকে বিষয়টি জানানো হয় বলে তিনি জানায়।

 

Leave a Reply

Your email address will not be published.