নির্বাচনকালীন সরকারের প্রধান শেখ হাসিনাই থাকবেন: আব্দুর রহমান

কালের সংবাদ ডেস্কঃ আগামী জাতীয় সংসদ নির্বাচনকালীন সরকারের প্রধান বঙ্গবন্ধু কন্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাই থাকবেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান।

তিনি বলেন, নির্বাচনে বিএনপিকে অংশ নিতে হবে। না হলে বিএনপি বলে কোনো রাজনৈতিক দলের অস্তিত্ব থাকবে না।

শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে ফরিদপুর শহরের আলীপুর এলাকায় শেখ রাসেল স্কয়ারে অনুষ্ঠিত শান্তি সমাবেশে এ কথা বলেন তিনি। ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক এতে সভাপতিত্ব করেন।

শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আব্দুর রহমান বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যে সময় দেশে আসেন, সে সময় বাংলাদেশ পিছিয়ে গিয়েছিল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিধবা, বয়স্কসহ দরিদ্রদের সব রকম সুযোগ-সুবিধা দিয়েছেন। তিনি মুক্তিযোদ্ধাদের সম্মানিত করেছেন।

এতো উন্নয়নের পরেও একটি রাজনৈতিক দলের লোকজনের চোখে পড়ে না মন্তব্য করে আওয়ামী লীগের এ নেতা বলেন, তারা বলেছিল ১০ তারিখের (১০ ডিসেম্বর) পরে দেশ চলবে খালেদা জিয়ার নেতৃত্বে। তাদের স্বপ্ন স্বপ্নই থেকে যাবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু দিয়েছিলেন স্বাধীনতা আর শেখ হাসিনা দিয়েছেন এদেশের মানুষের অর্থনৈতিক মুক্তি। বাংলাদেশের উন্নয়ন বিশ্ববাসীকে তাক লাগিয়ে দিয়েছে, আর ওদের চোখে উন্নয়ন দেখে না। আগামী নির্বাচনকে ভণ্ডুল করার জন্য একটি অসাংবিধানিক শক্তিকে ক্ষমতায় আনতে চায় বিএনপি। আর কোনোদিন সেটা হবে না। বিএনপিকে বলি, নির্বাচন ডিসেম্বর হবে, নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হবে।

বিএনপিকে উদ্দেশ করে আব্দুর রহমান বলেন, আপনারা সমাবেশ করতে গিয়ে মানুষ পোড়াবেন না, যানবাহন পোড়াবেন না। এগুলো করতে গেলে আওয়ামী লীগ বসে থাকবে না। যারা এগুলো করবে তাদের দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

তিনি আরও বলেন, নির্বাচনকালীন সরকারের প্রধান শেখ হাসিনাই থাকবেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আবারও যদি আপনারা ম্যান্ডেট দেন তাহলে বিদেশে গিয়ে পড়ালেখা করতে হবে না। এই বাংলাদেশই হবে সিঙ্গাপুর, এই বাংলাদেশই হবে অস্ট্রেলিয়া।

জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক নিয়াজ জামান সজিবের পরিচালনায় এতে আরও বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শ্যামল ব্যানার্জি, ফারুক হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফ, শহর আওয়ামী লীগের আহ্বায়ক মনিরুল হাসান মিঠু, কোতোয়ালি আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক শামসুল আলম চৌধুরী প্রমুখ।

সমাবেশে জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক বলেন, ইতিহাস ভুলে গেলে চলবে না। ৭৫ পরবর্তী ফরিদপুরে যারা আওয়ামী লীগসহ সব অঙ্গ সংগঠনের নেতৃত্ব দিয়েছিল- আজ সবাই একই মঞ্চে। অতীতের চেয়ে ফরিদপুর আওয়ামী লীগ শেখ হাসিনার বিশ্বস্ত আব্দুর রহমানের নেতৃত্বে এখন অনেক শক্তিশালী।

শান্তি সমাবেশে জেলা, উপজেলা, শহর আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.