সাহাবুদ্দিনকে আওয়ামী লীগের অভিনন্দন

কালের সংবাদ ডেস্কঃ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. সাহাবুদ্দিন রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে আওয়ামী লীগ।

দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সোমবার এক বিবৃতিতে নবনির্বাচিত রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

তিনি বলেন, আওয়ামী লীগের সভাপতি এবং পার্লামেন্টারি পার্টির প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতি পদে বীর মুক্তিযোদ্ধা মো. সাহাবুদ্দিনকে মনোনয়ন প্রদান করেন। রাষ্ট্রপতি নির্বাচন আইন, ১৯৯১ (১৯৯১ সনের ২৭নং আইন)-এর ধারা ৭ মোতাবেক মো. সাহাবুদ্দিন রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, সাহাবুদ্দিন তার জীবন ও কর্মের মধ্য দিয়ে মহান মুক্তিযুদ্ধের চেতনার অনুসারী ও প্রগতিশীল রাজনৈতিক ধারার মানুষের ঐক্যের প্রতীক হিসেবে রাষ্ট্রপতি পদে নির্বাচিত হয়েছেন। তিনি বৃহত্তম পাবনা জেলার স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক ছিলেন। বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করলে মো. সাহাবুদ্দিন দেশমাতৃকার স্বাধীনতার জন্য মরণপণ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। তিনি বর্ণাঢ্য রাজনৈতিক ও কর্মজীবনের অধিকারী। অভিজ্ঞতা ও নেতৃত্বগুণে সমৃদ্ধ এই কর্মবীর রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় দেশের সর্বস্তরের জনগণের পক্ষ থেকে আওয়ামী লীগ তাকে আন্তরিক অভিনন্দন ও অভিবাদন জানাচ্ছে।

বিবৃতিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা মনে করি, রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার মধ্য দিয়ে মো. সাহাবুদ্দিন তার যোগ্যতা-দক্ষতা এবং দূরদর্শী নেতৃত্বের মাধ্যমে সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অগ্রসরমান উন্নয়ন ও অগ্রগতির ধারাকে আরও গতিশীল করতে কার্যকর ভূমিকা পালন করবেন।

বিবৃতিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রাষ্ট্রপতি পদে স্বীয় দায়িত্ব ও কর্তব্য পালনে বীর মুক্তিযোদ্ধা মো. সাহাবুদ্দিনের সার্বিক সফলতা প্রত্যাশা এবং একই সঙ্গে নব-নির্বাচিত রাষ্ট্রপতির সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published.