ঈশ্বরদীতে অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে ৮০ হাজার টাকা জরিমানা

আশরাফুল আবেদীন ঈশ্বরদী প্রতিনিধি।। ঈশ্বরদীতে তিনটি অবৈধ ইট ভাটায় অভিযান চালিয়ে ৮০ হাজার টাকা জরিমানা আদায় করেছে উপজেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর।
বুধবার ২০ মার্চ বিকেলে উপজেলার লক্ষীকুন্ডায় এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) টি এম রাহসিন কবির।
অভিযানকালে ফসলের জমিতে ইটভাটা তৈরি ও বৈধ কাগজপত্র না থাকায় ’ইটপ্রস্তুত ও ভাটাস্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ এর ১৫ (১) ধারা মোতাবেক লক্ষীকুন্ডার দাদাপুর গ্রামের ’মেসার্স পদ্মা ব্রিকস’ ও ’একতা ব্রিকস’ প্রত্যেককে ৩০ হাজার করে ৬০ হাজার এবং ’মেসার্স সেভেন স্টার’কে ২০ হাজার টাকা জরিমানা এবং আগামীতে বৈধ কাগজপত্র ছাড়া ইটভাটা না চালানোর নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট টিএম রাহসিন কবির। দুপুর থেকে বিকেল চারটা পর্যন্ত বৃষ্টির মধ্যে চলে এ অভিযান। পরিবেশ অধিদপ্তর পাবনার ইনচার্জ নাজমুল হোসাইন এ সময় উপস্থিত ছিলেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহসিন কবির বলেন, লক্ষীকুন্ডার অধিকাংশ অবৈধ ইটভাটায় আজ দিনব্যাপী অভিযান পরিচালনা কর্মপরিকল্পনা ছিল। কিন্তু হঠাৎ বৃষ্টিপাত শুরু হওয়ায় মাত্র তিনটিতে অভিযান পরিচালন করা সম্ভব হয়েছে। তবে শীঘ্রই লক্ষীকুন্ডায় ফের অভিযান করা হবে।

Leave a Reply

Your email address will not be published.