ঈশ্বরদী পৌর কর আলোচনা সাপেক্ষে নিষ্পত্তি করে সহনীয় পর্যায়ে রাখা হবে-মেয়র

আশরাফুল আবেদীন ঈশ্বরদী প্রতিনিধি।। আরোপিত নতুন গৃহকর নিয়ে গৌরবাসীর সঙ্গে যে ভুল বুঝাবুঝি সৃষ্টি হয়েছে তা নিরসনের লক্ষ্যে ঈশ্বরদী পৌর পরিষদের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সোমবার দুপুরে ঈশ্বরদী পৌরসভা মিলনায়তনে ‘ইমারতের উপর বার্ষিক মূল্যায়ন তালিকা প্রস্তুত ও ইমারতের উপর কীভাবে ট্যাক্স নির্ধারণ করতে হয় সংক্রান্তে- গণমাধ্যমকর্মীদের নিয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
মেয়র ইছাহক আলী মালিথার সভাপতিত্বে এই সংবাদ সম্মেলনে ‘পৌর কর বর্ধিতকরণ ও কমানো’র প্রসঙ্গ নিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন ঈশ্বরদী পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ জহুরুল ইসলাম।
শুরুতেই প্যানেল মেয়র আবুল হাশেম সাংবাদিকদের উদ্দ্যেশ্যে বলেন, দীর্ঘ সাড়ে পাঁচ বছর পর ঈশ্বরদী পৌরসভা নতুনভাবে কর নির্ধারণের কাজ শুরু করেছে। কিন্তু এরইমধ্যে একটি মহল গৃহকর সংক্রান্তে পৌর পরিষদের বিরুদ্ধে নানা ধরনের বিভ্রান্তি ও অপপ্রচার শুরু করেছে- যা ভুল বুঝাবুঝি ছাড়া কিছুই না। এ অবস্থায় চুড়ান্তভাবে কর নির্ধারণ না হওয়া পর্যন্ত নাগরিকদের অপেক্ষা করতে বলে তিনি জানান।
পৌর মেয়র ইছাহক আলী মালিথা বলেন, এখনো পৌরকর চূড়ান্তভাবে নির্ধারণ করা হয়নি, কর বৃদ্ধি প্রসঙ্গে কারো কোন অভিযোগ থাকলে ইতিমধ্যে দরখাস্ত আহ্বান করা হয়েছে। তবুও একটি সরকারের ভিন্ন মতের স্বার্থান্বেষী মহল পৌরসভা ও পৌর পরিষদের ভাবমূর্তি  ক্ষুন্ন করার লক্ষ্যে মানববন্ধন করেছেন। এটা অত্যন্ত দুঃখজনক। এবার ঈশ্বরদী পৌরসভায় নতুনভাবে নাগরিকদের উপর করের বোঝা চাপানো হবে না। বরং কারও কোনো আপত্তি থাকলে তা আলোচনা সাপেক্ষে নিষ্পত্তি করে সহনীয় পর্যায়ে রাখা হবে।
তিনি দাবি করেন, আশপাশের অন্যান্য পৌরসভার তুলনায় ঈশ্বরদীতে এবার কর বাড়ানোর হার অনেক কম। তাই অপপ্রচারে কোনো নাগরিক যেন বিভ্রান্ত না হন।
পৌরসভার কাউন্সিলর সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.