কালাইয়ে তিন দিনব্যাপী জাতীয় স্থানীয় সরকার উন্নয়ন মেলার উদ্বোধন

মোঃ মোকাররম হোসাইন, জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ সারা দেশের ন্যায় জয়পুরহাটের কালাইয়ে প্রথমবারের মত তিন দিনব্যাপী জাতীয় স্থানীয় সরকার উন্নয়ন মেলার উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (১৭ সেপ্টেম্বর) সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে মেলার উদ্বোধন এর পর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এর আগে মেলা উপলক্ষে উপজেলা পরিষদ চত্বর থেকে বিশাল একটি র‍্যালি বের হয়। র‍্যালিটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে উদ্ভাবনে স্থানীয় সরকার এই স্লোগান নিয়ে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনিক কর্মকতা ছাইফুল ইসলাম এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনফুজুর রহমান মিলন, উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথি, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল ফেরদৌস।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কালাই থানার ওসি ওয়াসিম আল বারী, কালাই পৌর মেয়র রাবেয়া সুলতানা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হেলাল উদ্দিন মোল্লা, মাত্রাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ন ম শওকত হাবিব তালুকদার লজিক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান , বীর মুক্তিযোদ্ধা মুনিশ চৌধুরী প্রমুখ।

সভায় উপস্থিত ছিলেন, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী, উপজেলার ৫ ইউনিয়নের চেয়ারম্যান, স্থানীয় জনপ্রতিনিধি সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

মেলায় উপজেলার স্থানীয় সরকার বিভাগের আওতাধীন ১২ ষ্টল মেলায় অংশ গ্রহণ করেন । ষ্টল গুলিতে সরকারের বাস্তবায়িত কর্মকান্ড এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনার প্রদর্শনীতে তুলে ধরা হয়। এসব ষ্টল থেকে জনগণকে প্রদয় সেবা সমূহ তৎক্ষণাৎ প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published.