কালাইয়ে নানা আয়োজনে মধ্যে শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী পালিত

মোঃ মোকাররম হোসাইন, জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ জয়পুরহাটের কালাই উপজেলায় নানা আয়োজনের মধ্যে দিয়ে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জ্যেষ্ঠ পুত্র,বিশিষ্ট ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠক বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী পালিত হয়।

শনিবার (৫ আগস্ট) সকাল সাড়ে দশটায় উপজেলা প্রশাসনের আয়োজনে নানা কর্মসূচির মধ্য দিয় দিবসটি পালন করা হয়। সকালে উপজেলা চত্বরে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, রাজনৈতিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ। পরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাত আরা তিথি’র সভাপতিত্ব শেখ কামালের জীবনী নিয়ে স্মৃতিচারণ ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

দ্বিতীয় পর্বে দুপুর ১২টায় আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে শহীদ শেখ কামাল এঁর জন্মদিন উপলক্ষে এক আলোচনা সভা ও তাঁর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমান এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনফুজুর রহমান মিলন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কালাই পৌরসভার মেয়র রাবেয়া সুলতানা,পৌর আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো.হেলালউদ্দিন মোল্লা,জিন্দারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য রফিকুল ইসলাম, আহম্মেদাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আকবর আলী,উদয়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফম নয়ন চৌধুরী, মাত্রাই ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ মনোয়ার হোসেন,উপজেলা যুবলীগের সভাপতি ছানাউল হক ছানা,উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের মহিলা সদস্য মিসেস রত্না রশীদ ও সাধারণ সম্পাদক মিসেস মেরি আক্তার,মহিলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাবানা আকতার,উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মুবিনুল হক মুবিন,উপজেলা ছাত্রলীগের আহবায়ক তৌফিকুল ইসলাম তৌহিদ।এসময় উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।আলোচনা সভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published.