কেশবপুরে শেকড়ের সন্ধানের আয়োজনে মরহুম অধ্যাপক আব্দুল আলীমের স্মরণ সভা অনুষ্ঠিত

শামীম আখতার (নিজস্ব প্রতিবেদক) যশোরের কেশবপুরে সুশীল সমাজ গঠনে করনীয় ও আর্তমানবতার কল্যাণে আমাদের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও মনিরামপুর সরকারি ডিগ্রী কলেজের অধ্যাপক মরহুম আব্দুল আলিমের স্মরণসভা, কবিতা আবৃত্তি, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। আর্তমানবতার কল্যাণে নিবেদিত স্বেচ্ছাসেবী বে-সরকারি উন্নয়ন সংস্থা “শেকড়ের সন্ধানে”এর আয়োজনে গত শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকালে কেশবপুর পৌর শহরের প্যারামেডিকেল এন্ড টেকনোলজি ফাউন্ডেশন (পিটিএফ) মিলনায়তনে ওই সকল অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্যারামেডিকেল এন্ড টেকনোলজি ফাউন্ডেশন (পিটিএফ) এর চেয়ারম্যান এ.কে আজাদ ইখতিয়ারের সভাপতিত্বে ও শেকড়ের সন্ধানের প্রতিষ্ঠাতা পরিচালক কবি শেখ মিজানুর রহমান মায়ার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রভাষক ড. সন্দীপন কুমার মল্লিক।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ন্যাশনাল প্রেস সোসাইটি, গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর উপজেলা শাখার সভাপতি শামীম আখতার মুকুল, কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ, চুকনগর প্রেসক্লাবের সভাপতি রুহুল আমীন, 

মূখ্য আলোচক হিসেবে মরহুম অধ্যাপক আব্দুল আলিমের স্মৃতিচারণ করেন সুজন এর কেশবপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক কবি মুনছুর আলী। কবিতা আবৃত্তি করেন, কবি ও সাংবাদিক ইব্রাহিম রেজা, কবি আলী আহমেদ, মনিরুজ্জামান প্রমূখ। এছাড়াও বিভিন্ন এলাকার কবি-সাহিত্যিক, সাংবাদিক, শিক্ষার্থীরা ও শেকড়ের সন্ধানের নেতৃবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে ওঠে।

 

উল্লেখ্য, ১৯৯৯ সালে “শেকড়ের সন্ধানে” সেচ্ছাসেবী সংগঠনটি প্রতিষ্ঠা করেন কবি শেখ মিজানুর রহমান মায়া। “যা কিছু মানুষের কল্যাণে, তারই সাথে শেকড়ের সন্ধানে” এই শ্লোগান নিয়ে প্রতিষ্ঠানটি সেই থেকে আর্তমানবতার সেবায় সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জন্য নিবেদিতপ্রাণ হয়ে বিভিন্ন সামাজিক উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করে আসছে। তারই ধারাবাহিকতায় দরিদ্র মেধাবী পাঁজিয়া ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র নূর হোসেন বাঁধন, ঢাকা সিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ইশরাফ নেওয়াজ ইপ্তি ও কেশবপুর সরকারি ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র শাহীন রেজা মামুন কে শিক্ষাবৃত্তি ও নগত অর্থ প্রদান করার পাশাপাশি তারা যতদিন লেখাপড়া করবে সেজন্য প্রতিমাসে তাদের আর্থিক সহযোগিতা করা হবে।

Leave a Reply

Your email address will not be published.