জয়পুরহাটে আখ মাড়াইয়ের উদ্বোধন

মোঃ মোকাররম হোসাইন, জয়পুরহাট জেলা প্রতিনিধি: জয়পুরহাট চিনিকলের আখ মাড়াই কাজের উদ্বোধন করেছেন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের (বিএসএফআইসি) চেয়ারম্যান শেখ শোয়েবুল আলম। শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩ টায় ডোঙ্গায় আখ নিক্ষেপ করে এ মাড়াই কাজের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।
চিনিকল সূত্রে জানা গেছে, চলতি  মৌসুমে ৪০ হাজার মেট্রিক টন আখ মাড়াইয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।  উৎপাদনের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ২ হাজার ১৭০ মেট্রিক টন চিনি। তবে লক্ষ্যমাত্রার চেয়ে আখের সঙ্কট রয়েছে। এটি জয়পুরহাট চিনিকলের ৬১ তম আখ মাড়াই মৌসুম।
উদ্বোধনের আগে  আগে চিনিকল চত্বরে  আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জয়পুরহাট চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ  আখলাছুর রহমান। এতে প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের (বিএসএফআইসি) চেয়ারম্যান শেখ শোয়েবুল আলম।
এছাড়াও আরও বক্তব্য দেন বিএসএফআইসি’র সচিব চৌধুরী রুহুল আমিন কায়সার, অতিরিক্ত জেলা প্রশাসক মহিউদ্দিন জাহাঙ্গীর, জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট, আখচাষী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক খাজা নাজিম উদ্দীন, চিনিকল  শ্রমিক কর্মচারী ইউনিয়নের  সাধারণ সম্পাদক আহসান হাবীব রুমেল
প্রমুখ।
জয়পুরহাট চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক আখলাছুর রহমান জানান, এবার মিল গেটে আখের মূল্য কুইন্টাল প্রতি ৫৫০ টাকা দর নির্ধারণ করা হয়েছে। মোবাইল ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে আখচাষিদের আখের মূল্য পরিশোধ করা হবে।

Leave a Reply

Your email address will not be published.