জয়পুরহাটে কালাইয়ে আর বি কোল্ড স্টোরেজের নির্মান সামগ্রী জব্দ

মোঃ মোকাররম হোসাইন, জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ কালাই পৌর শহরের শিমুলতলী আর বি কোল্ড স্টোরেজ এর বর্ধিত ভবনের নকশা অনুমোদনের তোয়াক্কা না করে জোরপূর্বক নির্মাণকাজ করছেন আর বি কোল্ড স্টোরেজ কতৃপক্ষ।

বুধবার বিকেলে পৌর শহরের শিমুলতলী এলাকায় আর বি কোল্ড স্টোরেজে পৌরসভার নকশা অনুমোদন না নিয়ে কাজ হচ্ছে এবং তা দৃশ্যমান হওয়ায় এমন খবর পেয়ে কালাই পৌরসভার মেয়র এর নির্দেশে আর বি কোল্ড স্টোরেজে গিয়ে নির্মাণাধীন মালামাল জব্দ করেছেন পৌরসভার নির্বাহী প্রকৌশলী সাইফুল ইসলামসহ কর্মকর্তা কর্মচারী বৃন্দ।

পৌরসভার নির্বাহী প্রকৌশলী বলেন, নকশা অনুমোদন ব্যতিরেকে পৌর আইন অবমাননা করে ভবনের নির্মাণ কাজ করেছেন,যা পৌরসভার আইন ২০০৯ এর ধারা ৩৫/১ অনুযায়ী নকশা নির্মাণ আইনের পরিপন্থী। নকশা অনুমোদন নিয়ে কাজ করার জন্য পৌরসভা থেকে চলতি বছরের ৭ জুন চিঠি প্রেরণ ও মৌখিকভাবে বারবার বলা হলেও তারা পৌরসভাকে তোয়াক্কা না করে জোরপূর্বক নির্মাণ কাজ চলমানের জন্য নির্মাণাধীন মালামালের দুটি কলামের রডের খাঁচা জব্দ করা হয়েছে।

আর বি কোল্ড স্টোরেজের ব্যবস্থাপক সেলিম বলেন, অনুমোদন নেওয়া হয়নি তাতে কি হয়েছে। কাজ করা ভুল হয়েছে। এখন পৌরসভা থেকে অনুমোদন নিয়ে কাজ করা হবে।

পৌর মেয়র রাবেয়া সুলতানা বলেন, আর বি কোল্ড স্টোরেজের বর্ধিত ভবনের নকশা অনুমোদন নেওয়ার জন্য অনেকবার বলা হয়েছে। পৌরসভা থেকে নকশা অনুমোদন না নিয়ে কাজ করায় নির্মাণাধীন মালামাল জব্দ করা হয়েছে এবং নকশা অনুমোদনের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

মেয়র আরো বলেন, পৌর এলাকায় নতুন ভবন নির্মাণের ক্ষেত্রে পৌরসভা থেকে নকশা অনুমোদন নিয়ে ভবন নির্মাণের কাজ শুরু করতে হবে।

Leave a Reply

Your email address will not be published.