জয়পুরহাটে বীর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পূর্ণ

মোঃ মোকাররম হোসাইন, জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মিছির আলী মন্ডলের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পূর্ণ হয়েছে। শনিবার (২৯ জুলাই) সকাল ১১টায় উপজেলার ধরঞ্জী ইউনিয়নের নন্দইল গ্রামে এই বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়।

এর আগে জাতীয় পতাকায় আচ্ছাদিত বীর মুক্তিযোদ্ধা মিছির আলী মন্ডলের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন পাঁচবিবি উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা সুলতানা।

এসময় পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি জাহিদুল হকের নেতৃত্বে পুলিশের একটি চৌকশ দল গার্ড অব অনার প্রদান করেন। পরে বীর মুক্তিযোদ্ধার জানাজায় অংশ গ্রহণ করেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রনালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব এ্যাডঃ সামছুল আলম দুদু এমপি উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুল শহীদ মুন্না, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আমজাদ হোসেন।

জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এ্যাডঃ নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি, যুগ্ম সাধারণ সম্পাদক মীর রেজাউল করিম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু বকর ছিদ্দিক মন্ডল, সাধারণ সম্পাদক জিহাদ মন্ডল, জেলা আওয়ামীলীগের সদস্য ও ধরঞ্জী ইউপির সাবেক চেয়ারম্যান গোলাম মোস্তফা সহ জেলা, উপজেলা ও স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ এবং বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান গণ উপস্থিত ছিলেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী দুই পুত্র ও দুই কন্যা সহ অসংখ্য গুনাগ্রাহী রেখে গেছেন।

উল্লেখ্য যে, এই বীর মুক্তিযোদ্ধা কয়েক দিন আগে হৃদযন্ত্রের সমস্যার কারণে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি হন। সেখানে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত শুক্রবার(২৮ জুলাই) বিকেল ৩টায় শেষ নিঃস্বাস ত্যাগ করেন।

Leave a Reply

Your email address will not be published.