জয়পুরহাটে সরকারী জমি দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ

মোঃ মোকাররম হোসাইন, ক্রাইম রিপোর্টার জয়পুরহাট  প্রতিনিধি: ৩\৩ জয়পুরহাটের কালাই উপজেলার তালোড়া-বাইগুনী গ্রামে পীরপুকুর এলাকায় সরকারি খাস ৯ শতক জায়গা দখলে নিয়ে বাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে স্থানীয় এক প্রভাবশালীর বিরুদ্ধে। স্থানীয়দের অভিযোগ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে পাঠিয়ে তাৎক্ষণিকভাবে কাজ বন্ধ করে দিলেও এখন তা অব্যাহত রয়েছে।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, কালাই উপজেলার পীরপুকুর এলাকায় একই গ্রামের মৃত সমসের আলী প্রধানের ছেলে আজিজুল ইসলামের বসতবাড়ি রয়েছে। বাড়ির পাশের ওই খাস জমি অনেক আগে থেকেই আজিজুল ইসলামসহ তার পরিবারের লোকজন ব্যবহার করে আসছেন। এক মাস আগে তিনি ওই জায়গায় বাড়ি নির্মাণের কাজ শুরু করেন। স্থানীয়রা বিষয়টি কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে লিখিত অভিযোগ করলে উপজেলা নির্বাহী কর্মকর্তা স্থানীয় উদয়পুর ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠিয়ে কাজ বন্ধ করে দেন। এরপরও আজিজুল ইসলাম কোনো কিছুর তোয়াক্কা না করে সরকারি জায়গায় বাড়ি নির্মাণের কাজ অব্যাহত রেখেছেন।
স্থানীয় ইউপি সদস্য ও ওই গ্রামের বাসিন্দা আমজাদ হোসেন বলেন, ইউএনও অফিস থেকে লোকজন এসে কাজ বন্ধ করে গেছে। তিনি আসলে কোন ক্ষমতায় সরকারি জায়গায় বাড়ি নির্মাণ করছেন তা জানা নেই।

সরকারি জায়গায় বসতবাড়ি নির্মাণের বিষয় স্বীকার করে আজিজুল ইসলাম বলেন, ‘অনেক আগে থেকেই এই জায়গা পড়ে আছে এবং তখন থেকেই এই জায়গা ব্যবহার করে আসছি। তখন কেউই বাধা দেয়নি। বাড়ি করতে গেছি আর সবাই বাধা হয়ে দাঁড়িয়েছে। আসলে আমার ভুলই হয়েছে। দেখা যাক শেষ পর্যন্ত কি হয়।

কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাত আরা তিথি বলেন, এ বিষয়ে অভিযোগ পাওয়ার পরপরই লোক পাঠিয়ে কাজ বন্ধ করা হয়েছে। যদি কাজ চালু করে তাহলে খোঁজ নিয়ে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.