জয়পুরহাটে কালাইয়ে  তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন 

মোঃ মোকাররম হোসাইন জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ২০\৬\২৩ চাষাবাদে আধুনিকায়ন, উন্নত কলা-কৌশল ও নতুন প্রযুক্তির সঙ্গে পরিচিত করার লক্ষ্যে কালাই উপজেলায় তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার আয়োজন করা হয়েছে। সেইসাথে একই মঞ্চে উপজেলার ১৬শ’ জন কৃষকের মাঝে উফশী জাতের বীজ ব্যবহারের মাধ্যমে আবাদ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ধান বীজ ও সার বিতরণের উদ্বোধন করা হয়েছে।  মেলা উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠানের উদ্বোধন করা হয় ।
মজ্ঞলবার (২০ জুন) দুপুরে ১২ টায় উপজেলার পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনফুজুর রহমান মিলন।  উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কালাই উপজেলা নির্বাহী অফিসার জন্নাত আরা তিথি।
উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ অরুণ চন্দ্র রায় বলেন, কৃষি নির্ভর উপজেলা কালাই উপজেলা। এ উপজেলায় ধান ও আলু উৎপাদন অনেক ভাল হয়। তবে ফসল বেশি উৎপাদনের আশায় কৃষকরা তাদের জমিতে বেশি পরিমাণ সার ব্যবহার করছে। যার ফলে ধীরে ধীরে জমির  উর্বর শক্তি নষ্ট হচ্ছে। রাজশাহী কৃষি বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় তিন দিনব্যাপী এ মেলায় ১১ টি প্রতিষ্ঠান অংশ গ্রহণ করেছে। প্রযুক্তির সাথে কৃষকদের মেলবন্ধন তৈরিতে এ মেলা ভূমিকা রাখবে।
কৃষি প্রযুক্তি মেলা এবং বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হেলাল উদ্দিন মোল্লা এবং মহিলা ভাইস চেয়ারম্যান সাবানা আক্তার, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মেহেদী হাসান, কালাই উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মুনীশ চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.