জয়পুরহাটে জালভোট দিতে এসে আটক তিন

মোঃ মোকাররম হোসাইন, জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ জয়পুরহাট-২ আসনে জাল ভোট দিতে আসার ঘটনায় দুটি কেন্দ্র থেকে তিনজনকে আটক করা হয়েছে। এদের মধ্যে জয়পুরহাট জেলার কালাই উপজেলার মাত্রাই ইউনিয়নের মাত্রাই উচ্চবিদ্যালয় কেন্দ্র থেকে ওই ইউনিয়নের মাত্রাই-মদনাহার গ্রামের মৃত বাচ্চু মন্ডলের ছেলে আবদুল মোমেনকে আটক করা হয়। বাকী দুজনকে একই ইউনিয়নের কাটাহার দাখিল মাদ্রাসা কেন্দ্র থেকে ওই ইউনিয়নের কুসুমসাড়া গ্রামের আবদুল কুদ্দুসের ছেলে মাজহারুল ইসলাম এবং একই গ্রামের তৌহিদুল ইসলামের মেয়ে তিথি আক্তারকে আটক করা হয়েছে।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জেলার কালাই উপজেলার দায়িত্বপ্রাপ্ত সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবেল উদ্দিন রোববার বিকেলে এই বিষয়টি নিশ্চিত করে বলেন, আটক যুবক-যুবতীরা জাল ভোট দিতে এসেছিলেন। কিন্তু ভোট দিতে পারেননি। এঁদের মধ্যে আবদুল মোমেনকে বিকেলে মাত্রাই উচ্চবিদ্যালয় এবং অন্য দুজনকে দুপুরে দিকে কালাই উপজেলার কাটাহার রউফিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্র থেকে আটক করা হয়।
এ বিষয়ে কী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে জানতে চাইলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আতিকুর রহমান বলেন, সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তার কাছ থেকে সাজার বিষয়ে জেনে নিন। এরপর মাত্রাই উচ্চবিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. মিনহাজুল ইসলামের কাছে সাজার বিষয়ে জানতে চাইলে তিনি এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি। অপরদিকে কাটাহার রউফিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. রেজাউল করিমের সঙ্গে মুঠোফোনে বারবার চেষ্টা করা হয়। কিন্তু তিনি সারা না দেওয়ায় তাঁর বক্তব্য পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published.