জয়পুরহাটে ৫৯ শতক জমিতে আগাছা নাশক ঔষধ ছিটিয়ে ধান ক্ষেত বিনষ্ট

মোঃ মোকাররম হোসাইন, জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের মোহাম্মদপুর  গ্রামে আগাছা নাশক ঔষধ  ছিটিয়ে এক কৃষকের ৫৯ শতক জমির ধান  সম্পূর্ণ নষ্ট করার অভিযোগ পাওয়া গেছে।
উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের রশিদপুর গ্রামের মৃত মোজাম্মেল হকের পুত্র কৃষক আলমগীর হোসেন  পাঁচবিবি থানায় এ অভিযোগ করেন।
অভিযোগে জানা যায়, মৃত রাহেলা বেগমের ওয়ারিশ সুত্রে আলমগীর এবং তার দুই ভাই বোন সহ খালা ছালেহা বেগম  মোহাম্মদপুর মৌজার ১২২৭ খতিয়ানের ৫৯ শতক জমি পান। চলতি আমন মৌসুমে ঐ জমিতে ধান লাগালে গত ২৫ অক্টোবর রাতে উপজেলার পশ্চিম রশিদপুর গ্রামের মৃত ফজলুর রহমানের পুত্র আশিকুল ইসলাম ও তার স্ত্রী রুজিনা বেগম আগাছা নাশক ঔষধ  ছিটিয়ে ধান বিনষ্ট করে। এতে তাদের প্রায় অর্ধলক্ষাধিক  টাকার ক্ষতি হয়েছে বলে উল্লেখ করেন। বিষয়টি তদন্ত পূর্বক দোশীদের শাস্তির দাবী জানিয়েছেন।
এবিষয়ে বিবাদী রোজিনা বেগমের নিকট জানতে চাইলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, জমিজমা সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে আমারই লাগানো ধানের জমিতে তারাই আগাছা নাশক  ঔষধ ছিটিয়ে  ধানগুলো নষ্ট করেছে। এখন আমার উপর মিথ্যা দোষ চাপিয়ে নিজের অপরাধ ঢাকছে।
এ বিষয়ে পাঁচবিবি থানার এস আই শাহজাহান বলেন , অভিযোগের ভিত্তিতে  জমিতে গিয়ে ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়া  গেছে ।তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে ।

Leave a Reply

Your email address will not be published.