নওগাঁর মহাদেবপুরে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

শহিদুল ইসলাম জি এম মিঠন, সিনিয়র রিপোর্টারঃ ডায়াবেটিসের ঝুকি জানুন, প্রয়োজনীয় ব্যবস্থা নিন’ এবং ‘ডায়াবেটিস সেবা নিতে আর দেরি নয়’ এই প্রতিপাদ্য নিয়ে র‌্যালি, আলোচনা সভা ও ফ্রি ডায়াবেটিস চিকিৎসা ক্যাম্পের মাধ্যমে নওগাঁর মহাদেবপুরে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত হয়েছে।
মঙ্গলবার ১৪ নভেম্বর সকালে এ উপলক্ষে উপজেলার সদর ইউনিয়ন পরিষদ এলাকায় অবস্থিত মহাদেবপুর ডায়াবেটিস সমিতির উদ্যোগে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
সমিতির সভাপতি ও মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান সোহাগ এতে নেতৃত্ব দেন।  পরে তার সভাপতিত্বে সমিতির কার্যালয় প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও র‌্যালিতে অংশ নেন, সমিতির সাধারণ সম্পাদক অবসরপ্রাপ্ত সহকারি অধ্যাপক হফিজুল হক বকুল, যুগ্ম সাধারণ সম্পাদক বাবুল চন্দ্র ঘোষ, উপজেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক হাজী মোয়াজ্জেম হোসেন রিদয়, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ খুরশিদুল ইসলাম, মহাদেবপুর ডায়াবেটিস সমিতির মেডিকেল অফিসার ডাঃ হারুন অর রশিদ প্রমুখ।
এ উপলক্ষে সকালে উপজেলা সদরের ঘোষপাড়ার মোড়ে অবস্থিত আলফা ডিজিটাল ডায়াগণষ্টিকের উদ্যোগে ডায়াবেটিস রোগিদের জন্য দিনব্যাপি ফ্রি চিকিৎসা ক্যাম্পের আয়োজন করা হয়। আলফা ক্লিনিকের মালিক ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন মন্ডল এর পরিচালনায় চিকিৎসা সেবা দেন ডাঃ দেলোয়ার হোসেন।

Leave a Reply

Your email address will not be published.