নওগাঁয় আগুনে পুড়ে ছাই হলো কলেজ ছাত্রীর সপ্ন..?

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ  নওগাঁয় মহূর্তের মধ্যেই আগুনে পুড়ে ছাই হলো কলেজ ছাত্রীর সপ্ন। এ অগ্নিকান্ডে দরিদ্র পরিবারের কলেজ পড়ুয়া ছাত্রীর পরিবার সহ মোট ৪ টি পরিবারের ক্ষয়ক্ষতি হয়েছে কয়েক লাখ টাকা।
তবে ৪ টি পরিবারের মধ্যে সব থেকে বেশী ক্ষতিগ্রস্থ হয়েছেন কলেজ পড়ুয়া ছাত্রীটির পরিবার। তার পড়ালেখা সহ সংসার এর খরচ চালানোর উপার্জনের একমাত্র পথ গবাদী পশু (গরু) লালন-পালন। বাড়িতে থাকা সব  ৪ টি গরু আগুনে পুড়ে মারাগেছে। একই সাথে মালামাল সহ বাড়ি ঘড় সম্পূর্ণ পুড়ে হয়েছে ছাই। এঅগ্নিকান্ডের ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকাল ১১ টারদিকে নওগাঁর মহাদেবপুর উপজেলা সদর ইউনিয়ন এর দঃ হোসেনপুর গ্রাম (বছনা ব্রীজ) নামক স্থানে নওগাঁ-মহাদেবপুর সড়কের ধারে।
অগ্নিকান্ডের খবর পেয়ে মহাদেবপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর একটি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনেন।
কলেজ পড়ুয়া ছাত্রীর হত-দরিদ্র পরিবার সহ ক্ষতিগ্রস্থ্য ৪ টি পরিবার-ই দরিদ্র। তারা দীর্ঘদিন ধরে বছনা ব্রীজ নামক স্থানে পাকা সড়কের ধারে সরকারি জায়গাঁয় বাড়ি নির্মান করে বসবাস করে আসছিলেন।
অগ্নিকান্ডের পর থেকে খোলা আকাশের নীচে মানবেতর জীবন-যাপন করছেন তারা।  ক্ষতিগ্রস্তরা হলেন, কলেজ ছাত্রীর বাবা আজিজার রহমান, নায়েব আলী, সৈয়দ আলী ও সখিনা বিবি। এদের মধ্যে সব থেকে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছেন কলেজ ছাত্রী বৃষ্টি আক্তার এর বাবা আজিজার রহমান। তার মেয়ে কলেজ ছাত্রী বৃষ্টি আক্তার এর লালন-পালন করা ৫ লাখ টাকা মূল্যের বড় জাতের ৪ টি গরু আগুনে পুড়ে মারা গেছে। এসময় আগুনে ছাত্রীর পরিবার সহ ৪ টি পরিবারের চাল, ডাল, আসবাবপত্র, খাট, চৌকি, বিছানা, লেপ, তোষক, জামা কাপড় সহ বাড়ির সব কিছুই পুড়ে হয়েছে ছাঁই। ক্ষয়-ক্ষতির পরিমান ১০ লাখ টাকার বেশি বলেই জানাগেছে।
অগ্নিকান্ডের খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে ছুটে যান মহাদেবপুর সদর ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান ও তরুন সমাজ সেবক সাঈদ হাসান তরফদার শাকিল। চেয়ারম্যান বলেন, ক্ষতিগ্রস্তদের সার্বিক সহায়তা দেয়া হবে। এসময় ঘটনাস্থল পরিদর্শন করেন, মহাদেবপুর থানার ওসি (তদন্ত) আবুল কালাম আজাদ।
বিকালে মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসার আবু হাসান ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থ্য ৪টি পরিবারের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ৫ হাজার টাকা করে সহায়তা প্রদান করেন।
ক্ষতিগ্রস্থ্য ৪ টি পরিবারের মধ্যে সব থেকে বেশি ক্ষতিগ্রস্থ্য হয়েছেন কলেজ পড়ুয়া ছাত্রী বৃষ্টি আক্তারের পরিবার বলে জানিয়েছেন স্থানিয়রা।

Leave a Reply

Your email address will not be published.