নওগাঁয় ”এসি আই’ অটো রাইস মিলে ভ্রাম্যমান আদালতের অভিযান ১ লাখ টাকা জরিমানা

শহিদুল ইসলাম জি এম মিঠন, সিনিয়র রিপোর্টারঃ নওগাঁয় সরকারি নিয়ম-নীতি অমান্য করে অতিরিক্ত আতপ চাল মজুদ করার দায়ে ১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। একই সাথে সঠিক মূল্য নির্ধারণ পৃর্বক প্রকৃত লেবেল বা ট্যাগ লাগাতে কড়াকড়ি ভাবে নির্দেশ প্রদান করা হয়েছে।
১৬ জানুয়ারী মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে ভ্রাম্যমান আদালত পরিচালনায় নেতৃত্ব দেন নওগাঁ জেলা প্রশাসক মোঃ গোলাম মওলা।
জানা গেছে, নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলাধীন সরস্বতীপুর বাজার এলাকায় অবস্থিত এসি আই অটো ফুড লিমিটেড এর চাল মিলে/খাদ্য গোডাউনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। উক্ত প্রতিষ্ঠান টিতে অনুমোদিত ধারন ক্ষমতার অতিরিক্ত আতপ (চিকন) চাল মজুদ করার দায়ে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে এবং আগামী ৩ দিনের মধ্যে মজুদ কৃত চাল বাজারে সরবরাহ করার করার জন্য নির্দেশ প্রদান করেন ভ্রাম্যমান আদালত। এছাড়াও চালের বস্তার গায়ে বিক্রয় মুল্যের চেয়ে ও অতিরিক্ত বেশি মুল্য লেখায় সকল বস্তা থেকে প্রাইস ট্যাগ (অতিরিক্ত মূল্য) খুলে বিক্রিত মুল্যের নতুন প্রাইস ট্যাগ লাগাতে নির্দেশ প্রদান করা হয়েছে। মহাদেবপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কে বিষয়টি নিশ্চিত করার জন্য অনুরোধ করা হয়েছে। এসি আই অটো রাইস মিল কে ১ লাখ টাকা জরিমানা করেছে মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ কামরুল হাসান সোহাগ।
কৃষি বিপনণ আইন ২০০৮ এর ১৯ (১) এর ঠ ও ড ধারা মোতাবেক এসি আই অটো রাইস মিল কে এ জরিমানা আরোপ করা হয় এবং তাৎক্ষণিক ভাবে তা আদায় করা হয়। মিলে বিনির্দেশকৃত ক্যাপাসিটির চেয়ে বেশি আতপ চালের অবৈধ মজুত থাকায় এ জরিমানা করা হয়। অবৈধ মজুতকৃত চাল ৩ দিনের মধ্য বিক্রির আদেশও দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।
এ সময় উপস্থিত ছিলেন, নওগাঁ জেলা প্রশাসক মোঃ গোলাম মওলা, নওগাঁ জেলা খাদ্য নিয়ন্ত্রক তানভীর রহমান, নওগাঁ জেলা ভোক্তা অধিকারের সহকারী পরিচালক ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক।

Leave a Reply

Your email address will not be published.