নানা আয়োজনে নওগাঁয় হানাদার মুক্ত দিবস উদযাপন

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ সারাদেশ স্বাধীন হওয়ার দুই দিন পর ১৮ডিসেম্বর হানাদার মুক্ত হয় নওগাঁ। এই দিনকে ঘিরে নওগাঁয় সামাজিক সাংস্কৃতিক সংগঠন ‘একুশে পরিষদ নওগাঁ’র উদ্দ্যোগে উদযাপন করা হয়েছে হানাদার মুক্ত দিবস।  এ উপলক্ষে রবিবার নওগাঁ কেডি সরকারি উচ্চ বিদ্যালয় চত্বরে জাতীয় পতাকা, সংগঠনের পতাকা ও ফেষ্টুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন নওগাঁ জেলা পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক। পরে সেখান থেকে একটি বর্নাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়।
পরবর্তীতে নারীদের ফুটবল প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, নওগাঁ জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান পিএএ। এসময় ‘একুশে পরিষদ নওগাঁ’ এর সভাপতি এ্যাডভোকেট ডিএম আব্দুল বারী গ্রীন ভয়েস এর কেন্দ্রীয় সমন্বয়ক আলমগীর কবির, ‘একুশে পরিষদ নওগাঁ’ এর সাধারন সম্পাদক মনোয়ান হোসেন লিটনসহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। নারী ফুটবল প্রতিযোগীতায় নওগাঁ সদর, মহাদেবপুর, বদলগাছি ও ধামইরহাট উপজেলার নারী দল অংশ নেয়।
এদিকে, নওগাঁ হানাদার মুক্ত দিবস উপলক্ষে সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে স্মৃতিচারণ ও আলোচনা সভার আয়োজন করা হয়। বীর মুক্তিযোদ্ধা শহর দখলকারী ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালেক ও যুদ্ধকালীন ইউনিট কমান্ড এর আয়োজন করেন।
অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা কাজী রেজাউল ইসলামের সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসকের প্রতিনিধি অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মিল্টন চন্দ্র রায়। স্মৃতিচারন করেন আব্দুল মালেক, মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারী পরিচালক লোকমান হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আফজাল হোসেন, বীর মুক্তিযোদ্ধা ময়নুল হক মুকুল, ফারক হোসেন, সিরাজুল ইসলাম আনছারী ও গোলাম মোস্তফা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.