নারী দিবসের স্বকীয়তা বাস্তবায়নে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক  : নারী দিবসের স্বকীয়তা বাস্তবায়নে বাঙালি জাতির করণীয় ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করেন একদা সংস্কৃতি সংগঠন ও সোনার বাংলা সাংস্কৃতি ফাউন্ডেশন । প্রোগ্রামটি অনুষ্ঠিত হয় আজ বিকেল ৫:০০ টায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন কাকরাইল ঢাকা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আসন গ্রহণ করেন, লেফটেন্যান্ট জেনারেল এম. হারুন-অর- রশিদ, বীর প্রতীক (অবসরপ্রাপ্ত) সাবেক সেনাবাহিনী প্রধান এবং সাবেক রাষ্ট্রদূত অস্ট্রেলিয়া নিউজিল্যান্ড ও ফিজি। উদ্বোধক হিসেবে আসন গ্রহণ করেন জনাব এস এম মর্তুজা আল বুলবুল ডিরেক্টর, জমিদার সিটি, পূর্বাচল গ্রুপ বিডি। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, অধ্যক্ষ মো: সুজাউল করিম চৌধুরী বাবুল, সাবেক সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, সহ-সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, কেন্দ্রীয় উপকমিটি।
সম্মানিত অতিথি ডঃ শাহ মোহাম্মদ সেলিম রেজা চৌধুরী, প্রেসিডেন্ট, বাংলাদেশ গ্রাজুয়েট রেডিওলজি এন্ড ইমেজিং টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা, অ্যাডভোকেট রফিকুল ইসলাম মাসুম, সম্পাদক ও প্রকাশক, মাসিক মুক্তিযোদ্ধা বার্তা, লায়ন আবুল কালাম আজাদ, সভাপতি, বাংলাদেশ আওয়ামী বাস্তুহারা লীগ, মোঃ শফিকুল আলম বাবুল সাধারণ সম্পাদক, বন্ধু সাংস্কৃতিক ঐক্য পরিষদ, শাহনাজ, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার জমিদার সিটি পূর্বাচল গ্রুপ বিডি।

অনুষ্ঠানের দুটি পর্বে বিভক্ত করা হয়েছে প্রথম পর্ব আলোচনা সবার পরেই প্রধান অতিথিকে ক্রেস্ট প্রদান করেছেন। তারপর বিভিন্ন পর্যায়ে বিশেষ অতিথি অতিথি সহ বিভিন্ন ব্যক্তিবর্গ কে এবং শিল্পীকে পুরস্কার প্রদান করা হয়। অধ্যক্ষ মোঃ সুজাউল করিম চৌধুরী বাবুল, প্রফেসর আমিনুর রহমান ও প্রফেসর মোঃ মাইদুল ইসলাম কে শিক্ষা ও দক্ষ সংগঠক হিসেবে ক্রেস্ট প্রদান করেন সম্মানিত প্রধান অতিথি জনাব লেফটেন্যান্ট জেনারেল এম. হারুনুর রশিদ বীর প্রতীক (অবসরপ্রাপ্ত) সহ উদ্বোধক, সভাপতি সহ অন্যান্য ।

আলোচনা সভা শেষে এক মনোগ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রোগ্রামটি সম্পন্ন করা হয় প্রোগ্রামটি আন্তরিকভাবে আয়োজন করে একতা সংস্কৃতি সংগঠন ও সোনার বাংলা সাংস্কৃতি ফাউন্ডেশনের সম্মানিত সাধারণ সম্পাদক মোঃ জসীম উদ্দীন ও সভাপতি মোঃ হেলাল উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published.