নিয়ামতপুরে “প্রকৃতি” র উদ্যোগে সারাদেশে  বৃক্ষ রোপণ কর্মসূচী

জাকির হোসেন  নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর নিয়ামতপুরে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে “প্রকৃতি “( একটি পরিবেশ বান্ধব সংগঠন) এর উদ্যোগে বৃক্ষ রোপণ করা হয়েছে। সোমবার (৫জুন) দুপুরে উপজেলা সদরের কেন্দ্রীয় ঈদগাহ মাঠ এলাকায় বৃক্ষ রোপণ করা হয়।
“প্রকৃতির আনন্দ ” এ স্লোগানকে সামনে রেখে এই সংগঠনের পথযাত্রা শুরু করে “প্রকৃতি”। পরিবেশের ভারসাম্য রক্ষা আর প্রাকৃতিক বিপর্যয়ের হাত থেকে দেশকে রক্ষা করতে “প্রকৃতি”কে নিয়ে স্বপ্ন দেখেছেন কৃষিবিদ মিতালী বর্মন।
 বৃক্ষ রোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ মোরশেদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, প্রেসক্লাবের সভাপতি শাহজাহান শাজু, সম্পাদক সিরাজুল ইসলাম, আইসিটি কর্মকর্তা রাসেল রানা, প্রেসক্লাবের সদস্য নাজমুল হোসেন, জাকির হোসেন প্রমূখ।
বৃক্ষ রোপণ শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ মোরশেদ বলেন, প্রকৃতির ভারসাম্য রক্ষায় বৃক্ষ রোপণ খুবই জরুরি। পরিবেশ বান্ধব সংগঠন “প্রকৃতির ” সফলতা কামনা করেন ইউএনও।
এর ধারাবাহিকতায় দেশের সিলেট, রাজশাহী,  চাঁপাই নওয়াবগঞ্জ, রংপুর, লালমনিরহাট, বগুড়া নিলফামারী, দিনাজপুরসহ নওগাঁর সকল উপজেলায় একসাথে প্রকৃতি সংগঠনের সভাপতি কৃষিবিদ মিতালী বর্মনের নেতৃত্বে বৃক্ষ রোপণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.