নিয়ামতপুরে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবস ও মাতৃভাষা দিবস পালিত।

জাকির হোসেন, নিয়ামতপুর(নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর নিয়ামতপুরে শহিদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে উপজেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানগুলো বিভিন্ন কর্মসূচী পালন করে।

শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে সোমবার দিবাগত রাত ১২.০১ মিনিটে নিয়ামতপুর সরকারী বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পনের মধ্য দিয়ে দিবসটির সূচনা হয়।

শহিদ মিনারে সংসদ সদস্য ও খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের পক্ষে উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন।  এরপর পর্যায়ক্রমে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন, বাংলাদেশ পুলিশ নিয়ামতপুর থানা, উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ, ফায়ার সার্ভিস, নিয়ামতপুর প্রেসক্লাব, বাংলাদেশ মানবাধিকার কমিশন, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করে ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের গুরুত্ব ও ভাষা আন্দোলনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান নিয়ে আলোচনা করেন অতিথিরা। দিবসটি উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এছাড়া চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ফারুক সুফিয়ানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ।

Leave a Reply

Your email address will not be published.