পটুয়াখালীতে সন্ত্রাসী হামলায় গুরুতর আহত জেলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক

মোঃ যুবরাজ মৃধা, পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ  আওয়ামী লীগের কেন্দ্র ঘোষিত কর্মসূচীর শান্তি সমাবেশ শেষে পটুয়াখালীতে অশান্তিতে জড়িয়েছেন জেলা শ্রমিক লীগ নেতাকর্মীরা। রবিবার সকালে শহরের নিউ মার্কেট এলাকায় শান্তি সমাবেশ শেষে চাঁদার দাবীতে পটুয়াখালী জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সিহাব মো. সগির (৩০) এর উপর হামলার ঘটনা ঘটেছে। এতে গুরুত্বর আহত সগিরকে উদ্ধার করে পটুয়াখালী মেডিকেল কলেজ হসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে জেলা আওয়ামী লীগ বলছে ‘পুরো বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে’।

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক শামিমা নাসরিন শিমু বলেন, ‘আহত রোগীর মাথায় দুটি আঘাত রয়েছে। সেলাই করে প্রয়োজনীয় চিকিৎসা শেষে তাকে সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তার বর্তমান শারীরিক অবস্থা সম্পর্কে ওয়ার্ডের কর্তব্যরত চিকিৎসক বলতে পারবেন’।

গুরুত্বর আহত সিহাব মো. সগির বলেন, ‘শ্রমিক লীগের খলিল দীর্ঘদিন যাবত আমার কাছে চাঁদা দাবী করে আসছে। কিন্তু তাকে চাঁদা না দেয়ায় রবিবার সকালে আমি শান্তি সমাবেশ শেষে নিউ মার্কেট থেকে পাওয়ার হাউজের দিকে যাওয়ার পথে খলিল তার লোকজন নিয়ে দেশীয় অস্ত্র দিয়ে আমার উপর হামলা করে। এসময় ঘটনাস্থলে উপস্থিত কর্তব্যরত পুলিশ সদস্যরা আমাকে রক্ষা করে। এ ঘটনায় পটুয়াখালী সদর থানায় একটি সাধারন ডায়রী হয়েছে।

অভিযুক্ত খলিলুর রহমান বলেন, ‘কে বা কারা হামলা করেছে তা আপনারা সিসি টিভি ফুটেজ দেখলেই বুঝতে পারবেন। জেলা শ্রমিক লীগ সভাপতি সগিরের কাছে দেড় লাখ টাকা পাবে। সে কারণে আজ নিউ মার্কেটে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সামনে থেকে তোফাজ্জেল ভাই সগিরকে টেনে হিছরে নিয়ে এসেছে। আমি মারামারি ছাড়িয়ে দিয়েছি। এর সাথে আমি জড়িত না।
পটুয়াখালী জেলা শ্রমিক লীগ সভাপতি তোফাজ্জেল হোসেন বলেন, ‘মূলতঃ সমস্যা হয়েছে খলিলের সাথে। সগিরকে আমিই পৌর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক বানিয়েছিলাম। এরপর ও ঢাকা থেকে একটা কাগজ এনে নিজেকে জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক হিসেবে দাবি করছে। এ নিয়ে বিভিন্ন কথাবার্তা আছে। সগিরকে বহিষ্কার করা হয়েছে। আজ এসব বিষয় নিয়ে কথা কাটকাটি হয়েছে। আমি কিংবা আমার কেউ ওর উপর হামলা করেনি।

এদিকে আহত সগিরকে দেখতে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে যান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মন্নান। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, ‘এ বিষয়ে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তদন্ত করে প্রয়োজনীয় সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ মো. জসিম বলেন, ‘শহরের নিউ মার্কেটে এমন একটি ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.