প্রথম পর্বের বিশ্ব ইজতেমা ১০.৩০ মিনিটের পরে যেকোনো সময় আখেরি মোনাজাত আজ

কালের সংবাদ ডেক্স ঃ প্রথম পর্বের বিশ্ব ইজতেমা রোববার সকাল ১০.৩০ মিনিটের পরে যেকোনো সময় আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমা। তবে বয়ানের উপর নির্ভর করে কখন মোনাজাত শুরু হবে।

এতে আখেরি মোনাজাত পরিচালনা করার কথা রয়েছে কাকরাইল জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা জুবায়ের আহমেদের।

শিল্প নগরী টঙ্গী যেন ধর্মীয় নগরীতে পরিণত হয়েছে। শীত-বৃষ্টিসহ বিভিন্ন প্রতিকূলতার মধ্যেও টঙ্গীর তুরাগ নদের তীরে বিশ্ব ইজতেমা এলাকায় লাখ লাখ মুসল্লির পদভারে মুখরিত হয়ে উঠেছে।

ইজতেমা ময়দান কানায় কানায় পূর্ণ হয়ে গেছে গত বৃহস্পতিবার থেকে। মূল প্যান্ডেলে স্থান না পেয়ে হাজার হাজার মুসল্লি নিজ উদ্যোগেই প্যান্ডেলের বাইরে ময়দানে প্রবেশের রাস্তাগুলোতে পলিথিন সিট ও কাপড়ের শামিয়ানা টানিয়ে অবস্থান নিয়েছেন।

ইজতেমা ময়দানে যৌতুকবিহীন বিয়ে আনুষ্ঠানিকভাবে হয়েছে ৭২ জনের।

গত শুক্রবার রাত ও গতকাল শনিবার বিকাল নাগাদ ময়দানে আরও ৫ মুসল্লির মৃত্যু হয়েছে। এনিয়ে ইজতেমা ময়দানে মোট ৭ মুসল্লির মৃত্যু হলো।

আখেরি মোনাজাতের দিনও প্রচুর লোকের সমাগম ঘটবে। সেই কারণে ট্রাফিক ব্যবস্থা টঙ্গী ব্রিজ থেকে ভোগড়া বাইপাস, টঙ্গী স্টেশন রোড থেকে মীরেরবাজার পর্যন্ত কোনো যানবাহন চলাচল করবে না। কুড়িল বিশ্বরোড পর্যন্ত ও আশুলিয়া বেড়ীবাঁধ পর্যন্ত বন্ধ থাকবে। তবে মুসল্লীদের গাড়ী ঢুকবে বলে যানাযায় ।

আব্দুল্লাহপুর ও বিমানবন্দর রোড পর্যন্ত এবং গাজীপুর সিটি করপোরেশন ইজতেমা ময়দান থেকে চেরাগআলী, টঙ্গী রেল স্টেশন, স্টেশন রোড ও আশপাশের অলিগলিতে পর্যাপ্ত মাইক সংযোগের ব্যবস্থা থাকবে।

১৪টি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে।

ইজতেমায় আগত যাত্রীদের কথা বিবেচনায় রেখে টঙ্গী রেলওয়ে জংশনে অতিরিক্ত টয়লেট ও বিশুদ্ধ পানি ও নামাজের ব্যবস্থা করা হয়েছে।

আজ প্রথম পর্বের আখেরি মোনাজাতের মাধ্যমে ইজতেমা শেষ হবে।

Leave a Reply

Your email address will not be published.