বগুড়া সরকারি মুস্তাফাবিয়া আলিয়া মাদ্রাসার জিএমের নামে দুর্নীতি ও নারীকে যৌণ হয়রানির অভিযোগে উত্তাল

বগুড়া জেলা প্রতিনিধি, সিফাত আল বখতিয়ার: বগুড়ায় এক ছাত্রীকে অশ্লীল বার্তা পাঠানো ও নানা অনিয়ম-দুরনীতির অভিযোগে শহরের হাকির মোর সরকারি মোস্তফাবিয়া আলিয়া মাদ্রাসার জিএম শিক্ষক শামসুল আলমের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা।

রবিবার ১৬ জুলাই বেলা বারোটার দিকে মাদ্রাসার সামনে সড়ক অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

ভুক্তভোগী নারী শিক্ষার্থী জানান মাদ্রাসার শিক্ষক জিএম শামসুল আলম whatsapp নম্বরে আমাকে A+ পাইয়ে দেওয়ার নামে নানারকম অশ্লীল বার্তা প্রেরণ করেন এবং শারীরিক সম্পর্কের প্রস্তাব দেন ও যৌন ক্লাসে হয়রানি করেন।

বিক্ষোভকারী আর এক শিক্ষার্থী বলেন দীর্ঘদিন ধরে শিক্ষক শামসুল আলম ক্ষমতার জোরে আমাদের বোনদের সাথে অশ্লীল আচরণ করেছেন। তাই আজ আমরা প্রতিবাদ জানাতে রাস্তায় নেমেছি ।

এছাড়াও মাদ্রাসার একজন খন্ডকালীন শিক্ষক হারুনুর রশিদের থেকে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেন ।পরে সে টাকা চাইতে গেলে একজন শিক্ষিকাকে দিয়ে মিথ্যা বানোয়াট একটি অভিযোগ করে ।সেই সাথে জিএম শামসুর আলম এবং তার সহযোগী শিক্ষিকা রাজিয়া সুলতানা ও পিয়ন জাফরুল ইসলামের শাস্তির দাবী করছেন।

একজন শিক্ষার্থীর অভিভাবক বলেন মাদ্রাসায় মেয়েকে দিয়ে আমরা নিরাপত্তা হীনতাই ভুগছি এমন চলতে থাকলে মাদ্রাসায় মেয়েদের পড়ানো যাবেনা।এসব বিষয়ে স্থানীয় প্রশাসনের কাছে তারা অভিযোগ করেন।

Leave a Reply

Your email address will not be published.