বিজিবি মহাপরিচালকের শার্শায় নুর মোহাম্মাদ সমাধিস্থলে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও বেনাপোল সীমান্ত পরিদর্শন

মোঃ আনিছুর রহমান, বেনাপোল প্রতিনিধিঃ বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী যশোরের বেনাপোল সীমান্ত পরিদর্শন করেছেন। বুধবার সকালে তিনি  শার্শা  ও বেনাপোল সীমান্তে আসেন।  এ সময় শার্শার কাশিপুরে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান তিনি।

পরে সীমান্ত এলাকা পরিদর্শন করেন বিজিবি মহাপরিচালক। এ সময় বিজিবি জওয়ানদের সঙ্গে মতবিনিময় করেন এবং অসহায় স্থানীয় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি।

বেনাপোল সীমান্ত পরিদর্শনকালে ভারতের পেট্রাপোল বিএসএফ ক্যাম্পে বিএসএফ সদস্যদের সঙ্গে মতবিনিময় করে উপহার ও সম্মাননা ক্রেস্ট দেন। বিএসএফের প থেকেও বিজিবিকে উপহার ও সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।

এ সময় বিজিবির প্রধানের সফরসঙ্গী ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল আনোয়ার হোসেন (ব্যুরো চিফ) বিএসবি, লে. কর্নেল মোহাম্মদ নজরুল ইসলাম, পিএস টু ডিজি বিজিবি, লে. কর্নেল মাসুদ পারভেজ রানা, পরিচালক (পরিকল্পনা), সদর দপ্তর বিজিবি, ক্যাপ্টেন মাজেদুল আলম পৃথু, এডিসি টু ডিজি বিজিবি, যশোর রিজিয়ন, সেক্টর ব্যাটালিয়ন।

এ ছাড়া উপস্থিত ছিলেন বিজিবির খুলনা সেক্টর কমান্ডার রেজাউল কবির ও ৪৯ ব্যাটালিয়ন বিজিবির পরিচালক লে. কর্নেল জামিল আহম্মেদ।

বীরশ্রেষ্ঠ শহীদ নূর মোহাম্মদ শেখের স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষে বেনাপোল সীমান্ত পরিদর্শন করেন।

এদিকে বিজিবি মহাপরিচালকের আগমন উপলে সীমান্তে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়। তবে সময় সংপ্তিতার কারণে সীমান্তের কোনো বিষয় নিয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেননি তিনি। দুপুর সাড়ে ১২টার দিকে তিনি ঢাকার উদ্দেশে বেনাপোল সীমান্ত ছেড়ে যান।

Leave a Reply

Your email address will not be published.