বিরামপুর রেললাইনে স্লিপার ফেলে নাশকতার চেষ্টা

মোঃ নয়ন মিয়া, দিনাজপুর জেলা প্রতিনিধিঃ দিনাজপুরের বিরামপুরে রেললাইনের উপর সিমেন্টের স্লিপার ফেলে তার উপর কচুরি পানা দিয়ে দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দেয়। এতে খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস আন্ত:নগর ট্রেন ও ট্রেনের যাত্রীরা অল্পের জন্য রক্ষা পেয়েছেন।

১৯ ডিসেম্বর, মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১০ টার দিকে বিরামপুর রেল স্টেশনের প্রায় এক কিলোমিটার দক্ষিণ দিকে কল্যাণপুর মৌজা এলাকায় এই ঘটনা ঘটে।

বিরামপুর স্টেশন মাস্টার আসাদুজ্জামান জানান, মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দিবাগত রাত ১০টা ৩৫ মিনিটে বিরামপুর রেল স্টেশন থেকে খুলনাগামী (৭৪৮ ডাউন) আন্ত:নগর সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে যায়।

রেল স্টেশনের প্রায় এক কিলোমিটার দক্ষিণদিকে কল্যাণপুর মৌজা এলাকায় রেললাইনের উপর আগুন জ্বলতে দেখে দায়িত্বরত আনসার সদস্যরা ট্রেনটি থামিয়ে দেয়। এসময় ট্রেনের কর্মীরা দেখেন, রেল লাইনের উপর সিমেন্টর রেল স্লিপার ফেলে ও তার উপর শুকনো কচুরিপানা দিয়ে দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দিয়েছে।

পরে ডিউটিরত আনসার দল বিরামপুর থানা পুলিশকে সংবাদ দিলে পুলিশ ও আনসার মিলে আগুন নিভিয়ে ফেলে এবং রেল লাইনের উপর থেকে স্লিপার সরিয়ে ফেলে। এতে অল্পের জন্য সীমান্ত এক্সপ্রেস ট্রেন এবং ট্রেনের যাত্রীরা প্রাণে রক্ষা পেয়েছেন। ঘটনার পর প্রায় ৪৫ মিনিট পর সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি তার গন্তব্যে ছেড়ে গেছে এবং ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। এর আগে গত ১৬ নভেম্বর একই কায়দায় বিরামপুর রেললাইনে আগুন ধরিয়ে দিয়ে নাশকতার চেষ্টা করে দুর্বৃত্তরা।

এব্যাপারে জিআরপি (রেল পুলিশ) পার্বতীপুর থানার ওসি একেএম নূরুল ইসলাম জানান, রেল লাইনে আগুন দিয়ে নাশকতা ঘটানোর অভিযোগে ৮ জনকে আসামি করে পার্বতীপুর জিআরপি থানায় মামলা করা হয়েছে। (মামলা নং-২, তারিখ: ২০.১২.২০২৩ইং)। আজ একজনকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published.