বেনাপোলে ১৭ হাজার জালনোটসহ আটক দুই

মোঃ আনিছুর রহমান, বেনাপোল প্রতিনিধি:  যশোরের বেনাপোল আমড়াখালি বিজিবি চেকপোস্ট থেকে ১৭ হাজার টাকার জালনোটসহ আলমগীর (৩০) ও সাব্বির (৩২) নামে দুইজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

শনিবার (২১ সেপ্টেম্বর) রাতে আমড়াখালি চেকপোস্টের যশোর-বেনাপোল সড়কের উপর থেকে মটরসাইকেলসহ তাদেরকে হাতেনাতে আটক করা হয়। আটক আলমগীর বেনাপোল পাটবাড়ি গ্রামের আবু বক্কারের ছেলে ও সাব্বির একই গ্রামের নাসির উদ্দিনের ছেলে।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাইফুল্লাহ সিদ্দিকী জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে আমড়াখালী চেকপোস্টের টহলদল কর্তৃক চেকপোস্টের সামনে দিয়ে বেনাপোল হতে শার্শাগামী একটি মোটরসাইকেল তল্লাশি করে ব্যাগের মধ্য হতে ১৭ হাজার টাকার জালনোটসহ দুইজনকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জাল টাকার ব্যবসার সাথে জড়িত রয়েছে বলে স্বীকার করে। এছাড়াও জালনোট ব্যবসায় ব্যবহৃত দুইটি মোবাইল ও মোটরসাইকেল আটক করা হয়। যার সিজার মূল্য এক লাখ ৯৮ হাজার ৫০০ টাকা। আটককৃত জালনোটসহ আসামীদেরকে শার্শা থানায় হস্তান্তর করা হয়েছে বলে বিজিবি‘র ওই কর্মকর্তা জানান।

তিনি আরো জানান, দীর্ঘদিন যাবত স্বর্ণ, মাদক, ডলার, রুপি, হুন্ডি ও চোরাচালান মালামাল আটকের নিমিত্তে আমড়াখালী চেকপোস্টে বিজিবি’র বিশেষ পরিকল্পনা অনুযায়ী গোয়েন্দা তৎপরতাসহ অভিযান জোরদার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.