ভাঙ্গুড়ায় পুলিশের সহায়তায় জামিল ও মুস্তাকিম ফিরে পেল পরিবার

সিরাজুল ইসলাম আপন, পাবনা প্রতিনিধি: পাবনার ভাঙ্গুড়ায় পুলিশের প্রচেষ্টায় হারিয়ে যাওয়া ৮ বছর বয়সী শিশু জামিল ও ৬ মুস্তাকিম ফিরে পেয়েছে তার পরিবার। জামিল ও মুস্তাকিম ঢাকা উত্তরা দক্ষিন খান থানা এলাকার আমতলার স্থানীয় এক মাদ্রাসার ছাত্র। জামিল জামালপুর জেলার সরিষাবাড়ী থানার বিলবাড়িয়া গ্রামের মো. জাহিদুল ইসলাম এবং চম্পা দম্পতির ছেলে ও মুস্তাকিম একই গ্রামের চান মিয়া এবং নাজমা দম্পতির ছেলে। জামিল ও মুস্তাকিম পরস্পর আপন চাচাতো ভাই।

মঙ্গলবার (১১ এপ্রিল) দুপুর সাড়ে ১২ টার দিকে ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রাশিদুল ইসলামের উপস্থিতিতে এসআই মো: মোরাদ হোসেন শিশু জামিল ও মুস্তাকিমকে তাদের দাদা রিক্সা চালক আব্দুর রহিমের হাতে তুলে দেন।

জানা যায়, সোমবার রাত ১০ টার দিকে ভাঙ্গুড়া বাস টার্মিনালে ইমারজেন্সি অফিসার এসআই মুরাদের সাথে দেখা হয় শিশু জামিল ও মুস্তাকিমের। তাদের নাম পরিচয় এবং এখানে আসার বিষয়ে জানতে চাইলে জামিল বলে আমার বাবা দ্বিতীয় বিয়ে করেছে তার মাও তাকে ছেড়ে চলে গেছে তাই সে তার দাদা রিক্সা চালক আব্দুর রহিমের কাছে ঢাকা উত্তরা দক্ষিন খান থানা এলাকার আমতলায় থাকে। তার কেন যেন মনে হয়েছিল সামনে ঈদ গ্রামে তার বাবার কাছে গেলে ঈদের জামা কিনতে পারবে এই ভেবে তার আপন চাচাতো ভাই মুস্তাকিম কে সাথে নিয়ে বিমানবন্দর স্টেশনে এসে জামালপুরের ট্রেন ভেবে একটা ট্রেনে উঠে পড়ে আর এসে বড়াল ব্রীজে স্টেশনে নামে। সব কথা শুনে এ সময় এসআই মো: মোরাদ হোসেন তাদের উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

এ বিষয়ে ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রাশিদুল ইসলাম বলেন, পাবনা পুলিশ সুপারের দিকনির্দেশনায় এবং তথ্যপ্রযুক্তির সহযোগিতায় শিশু দুটির দাদা এবং চাচার সন্ধান পাওয়া যায়। মঙ্গলবার সকালে শিশু দুটিকে ঈদের জামা কাপড় কিনে দিয়ে তাদের দাদা এবং চাচার হাতে তুলে দিয়েছি।

Leave a Reply

Your email address will not be published.