মা ও কিশোরীদের পুষ্টি বিষয়ক জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে বিরামপুর

মোঃ নয়ন মিয়া, বিরামপুর উপজেলা প্রতিনিধিঃ  মা ও কিশোরীদের পুষ্টি বিষয়ক জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে, যেখানে সারাদেশের সকল মা এবং কিশোরী মেয়েদের জন্য পুষ্টি পরিষেবায় ন্যায়সঙ্গত অ্যাক্সেস নিশ্চিত করার জন্য সরকারের প্রচেষ্টা ও কার্যক্রমের ব্যাপারে আলোচনা হয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জাহিদ মালেক; সিনিয়র সচিব মোঃ আনোয়ার হোসেন হাওলাদার; সচিব মোঃ আজিজুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ এবিএম খুরশীদ আলম, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক সাহান আরা বানু; মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ; বাংলাদেশে ইউনিসেফ প্রতিনিধি মিঃ শেলডন ইয়েট; বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি বারদান জং রানা; বিজিএমইএ-এর সভাপতি ফারুক হাসান এবং অন্যান্য ব্যক্তিরা বাংলাদেশে একটি স্বাস্থ্যকর ভবিষ্যত গঠনের জন্য পুষ্টির চ্যালেঞ্জ মোকাবেলার কৌশল নিয়ে মত বিনিময় করেন।

“বাংলাদেশ বিশ্বের স্বাস্থ্য ও পুষ্টির লক্ষ্যমাত্রা অর্জনে যথেষ্ট অগ্রগতি করেছে। তবে, অগ্রগতি সত্ত্বেও, মা ও কিশোর-কিশোরীর পুষ্টির সূচকগুলো পিছিয়ে রয়েছে, এবং আমাদের অবশ্যই এই ক্ষেত্রে কাজ করতে হবে,” বলেন বাংলাদেশে ইউনিসেফের প্রতিনিধি মিঃ শেলডন ইয়েট।

Leave a Reply

Your email address will not be published.