রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতের ঘটনায় গ্রেপ্তার ৫৫

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান : বান্দরবানের সাড়াশি অভিয়ানে সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যশনাল ফ্রন্ট কেএনএফের সহযোগী লাল লয়ান সিয়াম বম (৫৭) কে গ্রেফতার করেছে যৌথ বাহিনী। গত মঙ্গলবার রাতে তাকে গ্রেফতার করা হয়। এর দুই দিন আগে রুমা ও থামছিতে ব্যাংক ডাকাতির সাথে সংশ্লিষ্টতার সন্দেহে ৫৪ জনকে আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়। তাদের মধ্যে ১৮ জন নারী রয়েছে।

বুধবার (১০ এপ্রিল) সকালে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানো নির্দেশ দেন বিচারক মো: নাজমুল হোছাইন।

জানা গেছে, গ্রেপ্তারকৃত রুমা সদর ইউনিয়নের বেথেল পাড়া গ্রামে মৃত থন আলহ বম ছেলে।

এদিকে দুই ও তিন এপ্রি ল রুমা ও থানচি উপজেলায় সোনালী ও কৃষি তিনটি ব্যাংকে ডাকাতের ঘটনা সংঘটিত হয়। এই ঘটনায় বিচ্ছিন্নতাবাদী সংগঠন ও কুকী চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সশস্ত্র সন্ত্রাসীদের অভিযোগ উঠে।

বান্দরবানের রুমা ও থানচিতে তিনটি ব্যাংকে ডাকাতির ঘটনায় কুকি-চিন ন্যশনাল ফ্রন্ট কেএনএফের গ্রেপ্তার হওয়া ৫৪ জন সদস্যকে কারাগারে প্রেরণ করেছে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। এই নিয়ে কেএনএফের সদস্যদের গ্রেপ্তারের সংখ্যা দাড়ালো ৫৫জনের।

অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মোহাম্মদ রায়হান কাজেমী বলেন, যৌথবাহিনী সাড়াশি অভিযান চালিয়ে গতকাল রাতে কেএনএফের সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে। আজ সকালে আদালতে সোপর্দ করা হলে কারাগারে প্রেরণ করেন আদালত।

তিনি আরো বলেন, পাহাড়ের সন্ত্রাসের নির্মূল করতে যৌথবাহিনীর অভিযান অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.