শার্শার মানুষকে বন্দী দশা থেকে মুক্ত করতে হবে।। লাঠিয়াল বাহিনী ও বোমা দিয়ে এবার ভোট হবে না – আশরাফুল আলম লিটন

মোঃ আনিছুর রহমান, বেনাপোল প্রতিনিধিঃ যশোর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সাম্পাদক বেনাপোল পৌর সভার সাবেক মেয়র আশরাফুল আলম লিটন বলেছেন,শার্শার মানুষকে বন্দী দশা থেকে মুক্ত করতে হবে, পরাধিনতা থেকে মুক্ত করতে হবে, নির্যাতন নিপীড়ন থেকে মুক্ত করতে হবে। আজ শার্শার মানুষ এর আর্তনাত ও বন্দী শার্শাকে মুক্ত করতে আপনাদের এগিয়ে আসতে হবে। আপনাদের অধিকার আপনাদের  আদায় করে নিতে হবে। লাঠিয়াল বাহিনী আর বোমা দিয়ে ভোট হবে না। আপনারা নিজেদের অধিকার বঞ্চিত মানুষের অধিকারকে আদায়ের জন্য সকল ভয় ভীতি উপেক্ষা করে স্ব-স্ব জায়গা থেকে কাজ করেন। তিনি বলেন, জাতিয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র মধ্যে নেত্রী বাংলাদেশের স্বাধিনতা মুক্তিযুদ্ধের উন্নয়ন ভুমি এর অস্তিত্ব রক্ষার্থে সাহসী ভুমিকা নিয়ে  আজ নির্বাচন করেছে। আর সেই নির্বাচনে যারা বোমা বাজি করছে সেখানে ভোটার কি মাঠে যাবে। ভোটার নিয়ে এমপি সে হতে পারে নাই। ভোটারের ভোটে এমপি সে অনেক আগে হারিয়েছে। এই কথা আজ বলতে হচ্ছে যে সন্তানের মা অপমানিত হলে সন্তান মৃত্যুর পরোয়া করে না। আজ নির্বাচনের আগে বাড়িতে বোমা মারে । একজন মায়েকে গালাগালি করে। তার জবাব দেওয়ার জন্য আমি মনোনায়ন জমা দিব। কথাগুলো বললেন প্রধান অতিথি হিসাবে বেনাপোল পৌর আওয়ামীলীগ কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সাবেক বেনাপোল পৌর সভার মেয়র আশরাফুল আলম লিটন।

মঙ্গলবার বিকাল সাড়ে ৪ টার সময় শার্শা উপজেলা আওয়ামীলীগের আয়োজনে উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ইলিয়াছ আযম এর সভাপতিত্বে প্রধান অতিথি আশরাফুল আলম লিটন বলেন, যদি বোমা বাজি করা হয় তবে কোন ভোটার মাঠে যাবে না। ভোটারের ভোটে যে নির্বাচিত হবে সেইতো এমপি সেইতো জনপ্রতিনিধি। তিনি বলেন, পরাধিন শার্শার মানুষকে মুক্তিযুদ্ধের মত নারী পুরুষ কৃষক মেহনতি মানুষকে  ঐক্যবদ্ধ ভাবে নিজেদের ভোট নিজেদের দিতে হবে। এবং নিজের ভোট নিজেকে রক্ষা করতে হবে। তিনি বলেন আমরা জননেত্রী ও শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামীলীগের বিপক্ষে  না।

লিটন বলেন, মায়ের অপমানের প্রতিশোধের কারনে আমি মনোনায়ন পেপার জমা দিব। শয়তান কিসিমের নেতা  ইতর কিসিমের নেতা, স্বার্থবাদি নেতা ও সভ্য সুন্দর নেতার ও প্রয়োজন ভোটার। তবে তাদের পাশ করার পর সব থেকে অপ্রয়োজনীয় ও ভোটার। আমি সেই নেতা না। আমার প্রয়োজন সামনের শারীর মানুষ। আমি মায়ের অপমানের জন্য কত হাজার টাকা ও কত বোমা আছে তা দেখার জন্য মাঠে নামব আপনাদের ভালবাসা ও দোয়া নিয়ে। আপনরা ভয় পাবেন না । আপনারা মাঠে থাকবেন শার্শা বন্দী থাকবে না। সন্মান মর্যদা নিয়ে যাতে শার্শার মানুষ বাঁচে এবার হবে সেই খেলা।

সাবেক মেয়র লিটন বলেন আমরা ছাত্র জীবন থেকে রাজনীতি করে আসছি । এপর্যন্ত কোন মানুষকে অপমান করি নাই। সকল মানুষকে সন্মান মর্যদা দিয়ে আমি এপর্যন্ত এসেছি। আমার দৃষ্টিত আজ পর্যন্ত কোন মানুষকে ছোট বড় ভাবি নাই। সকল মানুষকে বিশেষ করে শার্শার মানুষকে আমি সন্মান মর্যদা দিয়ে এসেছি। আজ শার্শার মানুষ মামলা হামলা নির্যাতনের শিকার। তাদের মুক্ত করতে হবে। তিনি  প্রতিপক্ষ প্রার্থীকে উদ্দেশ্য করে বলেন আসেন শার্শার মানুষকে জিম্মি করে না আসেন আমরা শার্শার মানুষকে মুক্ত করে দিয়ে ভোট দেওয়ার সুযোগ সৃষ্টি করি। কার জনপ্রিয়তা কত বেশী দেখা যাবে। তিনি বলেন আমার এই চেয়ারের চেয়ে সামনের চেয়ারের মানুষের ক্ষমতা বেশী। আজ যে জনগন ক্ষমতা দেয় সেই জনগন যদি ক্ষতিগ্রস্থ হয় তাহলে সেরকম জনপ্রতিনিধি আমাদের কি প্রয়োজন আছে। আজ সংসদে এই জনপদের সংসদকে  দেখা যায় না শার্শার মানুষের কথা সংসদে বলে না। অর্থাৎ শার্শা যে আছে তা বাংলাদেশের মানুষ  ভুলে গেছে।

এসময় উপস্থিত ও বক্তব্য রাখেন শার্শা উপজেলা ভাইচ চেয়ারম্যান, মেহেদী হাসান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ফজলূল হক বকুল, শ্রমবিষয়ক সম্পাদক শেখ কোরবান আলী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শেখ সারোয়ার, লক্ষনপুর ইউপি চেয়ারম্যান আনোয়ারা বেগম, কায়বা ইউপি চেয়ারম্যান আলতাফ হোসেন, উলাশী ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, নিজামপুর ইউপি চেয়ারম্যান সেলিম রেজা বিপুল, বীর মুক্তি যোদ্ধা শওকত হোসেন, আওয়ামীলীগ নেতা মশিয়ার রহমান, হাফিজুর রহমান, পুটখালী ইউপি মেম্বার মুক্তার আলী, সহ শার্শার ১১ টি ইউনিয়ন এর আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতা কর্মীরা।
অনুষ্টানটি পরিচালনা করেন শার্শা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আজিবর রহমান।

Leave a Reply

Your email address will not be published.