সিংড়ায় সরকারি জায়গায় ঘর নির্মান বন্ধের পরে পুনরায় কাজ শুরু করায় জল্পনা কল্পনা শুরু

বেল্লাল হোসেন বাবু, নাটোর জেলা প্রতিনিধি : নাটোরের সিংড়ায় রামানন্দ খাজুরা ইউনিয়নের শোয়াইর গ্রামে শোয়াইর বাজারে সরকারী খাস জায়গায় ২ টি দোকান ঘর নির্মান করা হচ্ছে। পাশেই সরকারি খাস জায়গায় পিলার স্থাপন করে মসজিদ নির্মান কাজ ও চলমান রয়েছে।

এর আগে স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে
উপজেলা নির্বাহী অফিসার হা-মীম তাবাসসুম প্রভা ঘর নির্মানের কাজ বন্ধ করলেও পুনরায় কাজটি শুরু করায় জল্পনা কল্পনা শুরু হয়েছে।

সরকারী জায়গায়স্থায়ী অবকাঠামো নির্মান বন্ধ না হলে হাটের অবশিষ্ট সরকারী জায়গাও স্থায়ী অবকাঠামো নির্মাণ শুরু করার পায়তারা করা হবে বলে মনে করছে সচেতন মহল।

জানা যায় শোয়াইর বাজারে সরকারী জায়গায় অস্থায়ী ভাবে প্রায় ৮০ টি দোকান ঘর গড়ে উঠে। সম্প্রতি নাহিদ ও মামুন সরকার স্থায়ী অবকাঠামো গড়ে তোলার জন্য কাজ শুরু করে
পাশেই খাস জায়গায় গড়ে উঠছে বাজার মসজিদ। সরকারী জায়গায় মসজিদ নির্মান ও ধর্মীয় ভাবে কতটুকু যুক্তিযুক্ত তা নিয়ে আলোচনা চলছে।

মসজিদ কমিটির সভাপতি গোলাম রাব্বানী বলেন, বাজারে মুসল্লীরা এখানে টিনের ছাউনি করে নামাজ পড়ে আসছে বর্তমানে স্থায়ী ভাবে মসজিদ নির্মান কাজ চলমান রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার হা-মীম তাবাসসুম প্রভা বলেন, সরকারী জায়গায় কোনো রকম অবকাঠামো গড়ে তোলা অবৈধ। এর আগে অভিযোগ পাওয়ার পর কাজ বন্ধ করে দেয়া হয়েছিলো। পুনরায় কাজ শুরু করলে আইনত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.