বেনাপোলে যে ‘পোর্ট ট্যাক্স’ নেওয়া হয় কিন্তু সেবার মান কোম

কালের সংবাদ ডেস্কঃ শুক্রবার ভারতগামী যাত্রীদের বেনাপোল চেকপোস্টের আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের সামনে বৃহস্পতিবার মধ্যরাত থেকে যাত্রীদের উপচে পড়া ভিড় ছিল। যাত্রীদের পাসপোর্টের আনুষ্ঠানিকতা সারতে পুলিশ, আনসার ও বন্দরের নিরাপত্তাকর্মীদের রীতিমতো হিমশিম খেতে হয়েছিলো।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবীব বলেন, ঈদ বা পূজার ছুটিতে মানুষের ভ্রমণের সুযোগ বাড়ে। সে সুযোগ কাজে লাগাতে অনেকে ভারতে বেড়াতে যাচ্ছেন। এ ছাড়া সামনে ট্রাভেল চার্জ বাড়ছে। এ জন্য হয়তো একটু বাড়তি চাপ হয়েছে।

ঈদের ছুটির চার দিনে মোট ১৬ হাজার মানুষ ভারতে গেছেন। এর মধ্যে ঈদের আগের দুই দিনে চার হাজার করে মোট আট হাজার, ঈদের দিনে তিন হাজার ও ঈদের পরদিন অর্থাৎ আজ শুক্রবার ৫ হাজার ৯০ যাত্রী ভারতে প্রবেশ করেছেন। এর মধ্যে বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রী আছেন ৪ হাজার ৮০০ জন। স্বাভাবিক সময়ে প্রতিদিন যাত্রী প্রবেশের সংখ্যা তিন হাজারের মধ্যে থাকলেও ঈদের ছুটিতে সে চাপ অনেকটা বেড়ে গেছে।

যাত্রীরা বলছেন, বন্দর ব্যবহারের জন্য তাঁদের কাছ থেকে ‘পোর্ট ট্যাক্স’ নেওয়া হয়। কিন্তু তাঁরা তেমন কোনো সেবা পান না। শুক্রবার অনেকে দাঁড়ানোর জায়গাটুকুও পাননি এমন অবস্হা। যাত্রীরা বলেন সরকারের এইদিকে দৃষ্টি দেওয়া উচিত।

Leave a Reply

Your email address will not be published.