কালাইয়ে হত্যা মামলার যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামী গ্রেফতার

মোঃ মোকাররম হোসাইন, জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ  জয়পুরহাটে কালাই উপজেলার হত্যা মামলার যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামী উপজেলার জিন্দারপুর ইউনিয়নের মৃত আবু বক্করের পুত্র আনারুল ইসলাম ও একই গ্রামের মৃত আফজাল হোসেন সরকারের পুত্র আব্দুল ওহেদ তাদের দুজনকে এলাকা থেকে দীর্ঘ ১৩ বছর পলাতক থাকার পর গ্রেফতার করা হয়েছে ।

এ বিষয়টি নিশ্চিত করেছেন, কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়াসিম আল বারী বলেন,গত ২০ আগস্ট দিবাগত রাতে তাকে বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে যে, আব্দুল ওহেদ মোবাইল কেনার কথা বলে বাড়ি থেকে ডেকে নিয়ে যাওয়ার পর দুই বন্ধুর মধ্যে কথা কাটাকাটি এক পর্যায়ে আনারুল ইসলাম তার মাথায় স্বজোরে আঘাত করলে সে ঘটনাস্থলেই মৃতু বরণ করে।

মামলার বিবরণে সূত্রে জানা গিয়েছে যে, ,৩০\৭\০ ইং তারিখে দিবাগত রাতে ঘটনাটি ঘটেছে পুনট ইউনিয়নের পুনট গ্রামের দেওগ্রামের রাস্তার মাঝখানে ।পরে দিন ভিকট্রিমের বাবা আফজাল হোসেন সরকার বাদী হয়ে কালাই থানায় গিয়ে আনারুল ইসলামের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন ।মামলাটি থানা থেকে জয়পুরহাট জজ আদালতে প্রেরন করেন ।যার জি.আর নং ৬৪\০।জয়পুরহাট জেলা অতিরিক্তে দায়রা জজ আদালতে হত্যা মামলার আসামী আনারুল ইসলাম কে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত । এছাড়া ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছর সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।এ রায়ের পর থেকে আনারুল ইসলাম তার বাড়ি থেকে পালিয়ে গিয়ে দীর্ঘ ১৩ বছর ঢাকায় আত্ম গোপনে ছিলেন ।

হঠাত করে ২০ আগস্ট গ্রামের বাড়িতে আসলে কালাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওয়াসিম আল বারী দিক নির্দেশনা এস আই জাহিদুল ইসলাম, এ এস আই শাহাজান আলী সহ তাদের একটি চৌকস দল গোপন সংবাদের ভিত্তিতে দিবাগত রাতে তার বাড়িতে থেকে যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত পলাতক আসামী আনারুল ইসলাম গ্রেফতার করা হয়েছে ।

কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়াসিম আল বারী বলেন, পরবর্তীতে গ্রেফতারকৃত আসামীকে ২১ আগস্ট তারিখে জয়পুরহাট জেল হাজতে পাঠানো হয়েছে বলেন জানান ।

Leave a Reply

Your email address will not be published.