কালাইয়ে কীটনাশক ওষুধের দোকানে আগুনে পুড়ে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি

মোঃ মোকাররম হোসাইন, জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ জয়পুরহাটের কালাই উপজেলার মাত্রাই ইউনিয়নের বিয়ালা বাজারে একটি  কীটনাশকের দোকানে আগুন লেগে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি মালিকের ।
আজ শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন কালাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশনে লিডার শাহ আলম ।
ফায়ার সার্ভিস অফিস ও স্থানীয়রা জানান যে,  জয়পুরহাটের কালাই উপজেলার বিয়ালা বাজারে কীটনাশক ব্যবসায়ী আওলাদ হোসেনের দোকানে শুক্রবার গভীর রাতে হঠাত করে আগুন লাগে । এ সময় বাজারে নৈশ প্রহরী মেসার্স দেওয়ান ট্রেডার্সের মালিক কালাই ফায়ার সার্ভিস খবর দেয়।খবর পেয়ে কালাই ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে প্রায় দুই ঘন্টা চেষ্টা আগুন নিয়ন্ত্রণে আনলে ও ততক্ষণে সব কিছু পুড়ে ছাই হয়েছে ।ফায়ার সার্ভিসের প্রাথমিক ধারণা বৈদ্যুতিক সট সার্কিটে থেকে আগুনের সুত্র পাত হতে পারে । বিয়ালা বাজারে নৈশ প্রহরী আব্দুল মজিদ বলেন, শুক্রবার রাতে আওলাদের কীটনাশক  দোকানে  দেওয়ান ট্রেডার্স আগুন দেখতে পেয়ে দোকানে মালিক ও ফায়ার সার্ভিস অফিসে খবর দেয়।এ সময় স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা চালায়।ফায়ার সার্ভিস কর্মীরা দুই ঘন্টা চেষ্টা আগুন নিয়ন্ত্রণে আনে ।তবে দোকানে সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে ।
স্বানীয় বাসিন্দা বায়জিদ হোসেন  বলেন,  দীর্ঘদিন ধরে আওলাদ হোসেন কয়েকটি কোম্পানির কীটনাশক  ঔষুধ বিক্রি করেছেন  ।হঠাত করে তার ব্যবসা প্রতিষ্ঠানে আগুন লাগে ।আমাদের চোখে সামনে সব কিছু পুড়ে ছাই হয়ে গেল ।মেসার্স দেওয়ান ট্রেডার্সের কর্মচারী নাঈম হোসেন   বলেন, প্রতিদিনের মতো মালামাল বিক্রয় করে দোকান বন্ধ করে বাসায় যাই। হঠাত গভীর রাতে   খবর পেয়ে ঘটনাস্থলে এসে দেখি মালামাল পুড়ে ভূষিত হয়ে পড়লাম । এখন কর্মহীন হয়ে পড়লাম ।মেসার্স দেওয়ান ট্রেডার্সের সত্বাধিকার আওলাদ হোসেন বলেন, দীর্ঘদিন ধরে আমিও কয়েকটি কোম্পানির সঙ্গে ডিলার নিয়ে  কীটনাশক ব্যবসা করে আসছিলেন ।
বৃহস্পতিবার বিকেলে ওই তার দোকানে প্রায় ১২ লক্ষ টাকা মালামাল ছিল । বেচে কিনা শেষে বাড়ি ফিরেন। রাত ১২টার পর নৈশ প্রহরী তাকে মুঠোফোনে  বলেন,কে বা কাহারা ব্যবসা প্রতিষ্ঠানে আগুন  লেগেছে ।তাৎক্ষণিকভাবে দোকানে এসে দেখতে পান দাউ দাউ করে তার দোকানের রাখা নগর ও অর্থ     মালামাল পুড়ে ছাই হয়ে গেল ।এর পর ফায়ার সার্ভিসের কর্মীরা এসে দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ।ততক্ষণে তার দোকানের প্রায় কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published.