জয়পুরহাটে হত্যা মামলার যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামী বিশ বছর পর গ্রেফতার

মোঃ মোকাররম হোসাইন, জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ জয়পুরহাটে স্ত্রীকে হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামীকে কালাই উপজেলার মোলামগাড়ী এলাকা থেকে দীর্ঘ ২০ বছর পলাতক থাকার পর অছির উদ্দিন গ্রেফতার করেছে জয়পুরহাট র‌্যাব-৫।

আজ বৃহস্পতিবার (১০ আগষ্ট)দুপুর ১২টা দিকে জয়পুরহাটের কালাই উপজেলার মোলামগাড়ী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় ।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন জয়পুরহাট র‌্যাব-৫।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামীরা হলেন যারা অছির উদ্দিন (৫৮) কালাই উপজেলার মোলামগাড়ি গ্রামের অফির উদ্দিনের ছেলে।

র‌্যাব সুত্রে জানা যায় যে , গোয়েন্দা তথ্যের এর গোপন সংবাদের ভিত্তিতে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত অছির উদ্দিনকে দীর্ঘ ২০ বছর পলাতক থাকার পর হত্যা মামলার আসামীকে কালাই উপজেলার মোলামগাড়ী এলাকায় অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত অধিনায়ক সিনিয়র সহকারি পুলিশ সুপার রফিকুল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

মামলার বিবরণে সূত্রে জানা যে, ২০০২ সালের ১৫ ডিসেম্বর সন্ধ্যায় আসামি অছির উদ্দিন তার স্ত্রী বগুড়া জেলার শিবগঞ্জ পৌরএলাকার জইমুদ্দিনের মেয়ে মাহফুজা খাতুন আঞ্জু কে নিয়ে সন্ধ্যার দিকে বানগ্রামে ধর্মীয় সভায় যাওয়ার কথা বলে চাতাল থেকে ডেকে নিয়ে যায়।স্থানীয় লোকজন অছির উদ্দিনের সাথে সন্ধ্যায় মাহফুজাকে যেতে দেখেন এবং ঐ রাতেই মোলামগাড়িতে রাস্তার পাশে এক ধানের জমিতে মাহফুজার লাশ পড়ে থাকতে দেখেন। ঘটনার পর নিহতের চাচা হামিদ আলী বাদী হয়ে কালাই থানায় একটি হত্যা মামলা করেন। গত ৩১ জুলাই জয়পুরহাট দ্বিতীয় আদালতের বিজ্ঞ অতিরিক্ত দায়রা জজ আব্বাস উদ্দিন এ মামলায় আসামী অছির উদ্দিন কে যাবজ্জীবন সাজা ও ১০ হাজার টাকা জরিমানা প্রদান করে গ্রেফতারি ওয়ারেন্ট ইস্যু করেন।

র‌্যাব জানায় পরে গ্রেফতারকৃত আসামীকে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করে জয়পুরহাট সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.