টেকনাফে র‌্যাবের অভিযানে অস্ত্রসহ আটক-১

কে এম নুর মোহাম্মদ, ক্রাইম রিপোর্টারস, কক্সবাজার জেলা প্রতিনিধি : কক্সবাজার টেকনাফ থানাধীন পূর্ব মহেশখালীয়াপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে কামাল হোছনকে অস্ত্র ও কার্তুজসহ আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।
আটককৃত ব্যক্তি হলেন,টেকনাফ হোয়াইক্যং ইউনিয়নের ৭নং ওয়ার্ড পূর্ব মহেশখালীয়াপাড়ার আব্দুল হাকীমের ছেলে কামাল হোছন (৩১)।
কক্সবাজার র‌্যাব-১৫ অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান,সোমবার (১৩ নভেম্বর) ভোরে কক্সবাজার র‌্যাব-১৫, এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে,টেকনাফ থানাধীন হোয়াইক্যং ইউনিয়ন পূর্ব মহেশখালীয়াপাড়া এলাকায় আব্দুল হাকিমের বসত বাড়িতে একজন মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়/অপরাধমূলক কর্মকান্ড সংঘটিত করার উদ্দেশ্যে অবৈধ অস্ত্র-গোলাবারুদসহ অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন হোয়াইক্যং ইউনিয়ন পূর্ব মহেশখালীয়াপাড়া এলাকায় র‌্যাব-১৫, কক্সবাজার টেকনাফ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক বর্ণিত স্থানে অবৈধ অস্ত্র ও মাদক উদ্ধারের লক্ষ্যে বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পারলে ১ জন সন্দেহজনকভাবে দৌঁড়ে পালানোর চেষ্টাকালে কামাল হোছন নামে একজনকে আটক করতে সক্ষম হয় র‌্যাব। এ সময় উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির বসতঘর তল্লাশী করে তার হেফাজত থেকে সর্বমোট ১টি দেশীয় তৈরী একনলা বন্দুক এবং ১ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।
আটককৃত আসামীকে উক্ত অস্ত্রের বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে সে কোন বৈধ কাগজ পত্র দেখাতে পারেনি এবং অবৈধ অস্ত্র বেআইনি ভাবে নিজ হেফাজতে রেখে ভয়ভীতিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড করে আসছে বলে জানায়। এছাড়াও তার বিরুদ্ধে ডাকাতি, চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকান্ডসহ নানাবিধ অভিযোগের সন্ধান পাওয়া যায়। রেকর্ডপত্র যাচাইয়ান্তে
আটককৃত আসামীর বিরুদ্ধে টেকনাফ থানায় ১টি মাদকদ্রব্য আইনে মামলা সংক্রান্তে তথ্য পাওয়া যায়।
উদ্ধারকৃত অস্ত্র ও কার্তুজসহ ধৃত আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.