বদলগাছীতে গাছ কেটে জমি দখলের চেষ্টা, থানায় অভিযোগ

মো, এমদাদুল হক দুলু, বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি ঃ নওগাঁর বদলগাছীতে জোর পূর্বক ৫ টি আম গাছ কেটে ভাতিজা বউ এর জমি দখলের চেষ্টা করায় চাচা শশুরের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার মাধবপাড়া মৌজার ২২৪ দাগে ও ৬৯ খতিয়ান এর কাতে ৫ শতক জমি ২০১৭ সালে জানুয়ারী মাসের ১০ তারিখে ২১৪ নম্বর দলিল মুলে ক্রয় সুত্রে মালিক হয় শিউলি খাতুন। মালিকানা সুত্রে শিউলি খাতুন জমিতে ৫ টি আম গাছ সহ ভোগদখল করে আসছিল। গত ২৯ জানুয়ারী (সোমবার) সকালে উপজেলার গোল্লা গ্রামের মৃত জহর আলী মন্ডলের ছেলে শিউলির চাচা শশুর আসাদুল হঠাৎ করে তার লোকজন দিয়ে ৫ টি আম গাছ কাটতে শুরু করে।

খবর পেয়ে আসাদুলের ভাতিজা তুহিন হোসেন ও তার স্ত্রী শিউলি গাছ কাটতে বাধা প্রদান করলে তাদের ভয়ভিতি দেখিয়ে তাড়িয়ে দেয়। নিরুপায় হয়ে ওই দিন সকাল ১০ টায় তুহিনের স্ত্রী শিউলি খাতুন বাদী হয়ে চাচা শশুর আসাদুল ও তার লোকজন সহ ৪ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দাখিল করে। অভিযোগের ভিত্তিতে থানা পুলিশ ওই দিন বিকালে বিবাদী আসাদুল সহ তার লোকজনকে মোবাইল ফোনে ডেকে নিয়ে থানা গোলচত্বরে বসে উভয় পক্ষের কাগজপত্র যাচাই বাছাই করে জমিটি শিউলি খাতুনের বলে প্রমানিত হয়।

এ সময় থানা পুলিশ বিবাদী চাচা শশুর আসাদুলকে আমগাছের ক্ষতিপুরুন বাবাদ ৭ হাজার টাকা ভাতিজা বউ শিউলিকে দিতে বলে। শিউলির দাবী তার ৫ টি আম গাছের আনুমানিক মুল্য হবে ৬৫ হাজার টাকা। সেখানে বিবাদীদের বিরুদ্ধে থানা পুলিশ কোন আইনগত ব্যবস্থা না করে ৭ হাজার টাকা জরিমানা করায় তারা বিষয়টি মেনে নিতে পারছেনা।

ফলে থানায় কোন বিচার না পেয়ে শিউলি খাতুন তার চাচা শশুর আসাদুল সহ ৪ জনকে বিবাদী করে আদালতে মামলা করার সিদ্ধ্যান্ত নিয়েছে বলে জানা যায়।
এ বিষয়ে মধ্যস্থতাকারী থানার এ,এস,আই বিপেন এর সাথে যোগাযোগ করা হলে সে জানায়, বিষয়টি নিয়ে থানা চত্বরে বৈঠক হয়েছিল। বাদী শিউলি মধ্যস্থতা না মানায় বিষয়টি অমিমাংসিত ভাবে শেষ হয়েছে।#

Leave a Reply

Your email address will not be published.