বিরামপুর থানায় পুলিশের জরুরি সেবা ৯৯৯ সংবাদের ভিত্তিতে ভূয়া ডিবি পুলিশ আটক-১

মোঃ নয়ন মিয়া, দিনাজপুর জেলা প্রতিনিধি: দিনাজপুর জেলার বিরামপুরে গোয়েন্দা ডিবি পুলিশ পরিচয়ে চাঁদাবাজির সময় মেহেরাব বাবু (২৩) নামে এক ভুয়া ডিবি পুলিশ’কে আটক করেছে থানা পুলিশ।

জানাযায়, বিরামপুর পৌরশহরের মাহমুদপুর আদিবাসীপাড়া গ্রামের রবেন মুর্মু (৬৭) সকালের খাবার শেষে বাড়ির সামনে বসে ছিলেন। সে সময় তিনটি মোটরসাইকেল যোগে কয়েক জন তার বাড়িতে আসে তাকে বলে। তারা ডিবি পুলিশের লোক তাদের কাছে ইনফরমেশন আছে। আপনারা মাদক ব্যবসাসহ অনৈতিক কর্মকান্ডের সাথে জড়িত আছেন। তিনি বলেন তার বাড়িতে কোনো মাদকদ্রব্য নাই। তখন তারা জোরপূর্বক ঘরের ভিতরে ঢুকে ঘর র্সাচ করে। ঘরে থাকা বিছানার তোষেকের নিচে রাখা নগদ ৫০ হাজার টাকা চুরি করে নেয়। মেয়ে সনমনি মূর্মু (৩০) টাকা নিতে নিষেধ করলে তারা বিভিন্ন প্রকার ভয়ভীতি ও হুমকি দেন। তাদের কথা বার্তায় সন্দেহ হলে। ডাক চিৎকার করলে আশে-পাশের লোকজন এসে থানায় খবর দেন।
শনিবার (২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯ টার দিকে পৌরশহরের মাহমুদপুর আদিবাসীপাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়। দুপুরে বিষয়টি নিশ্চিত করেন বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুব্রত কুমার সরকার ।

আটককৃত ভুয়া ডিবি পুলিশ মেহেরাব বাবু উপজেলার বিনাইল ইউনিয়নের চাপড়া গ্রামের মোফাজ উদ্দিনের ছেলে। এ ঘটনায় পলাতক আছে আরও ৪ জনসহ অজ্ঞাতনামা ২/৩ জন। পলাতক আসামী সুজন আলী (২৭), সুজন আলী ওরফে বিশু (২৯), ইমরান হোসেন (২৫), মুন্না হাসান (৩৬)।

বিরামপুর থানার অফিসার ইনচার্জ সুব্রত কুমার সরকার জানান, জাতীয় জরুরী সেবা ৯৯৯- ফোন পেয়ে ঘটনাস্থলে দ্রুত থানায় কর্মরত সিনিয়র উপ পরিদর্শক তাজরুল ইসলাম ও সঙ্গীয় ফোর্স পাঠানো হয়। গ্রামবাসীর সহযোগিতায় ভূয়া ডিবি পুলিশ কে আটক করা হয় এবং আসামিদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। পলাতক আসামিদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে। তিনি আরো জানান সুন্নির্দিষ্ট তথ্য দিন সেবা নিন এবং বিরামপুর উপজেলার আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে সকলের সহযোগিতা কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published.